তৃণমূলের এই বিধায়ককে দলে নেওয়া ভুল হয়েছে, বিজেপি নেতৃত্বের কাছে স্বীকার করলেন মুকুল রায়

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: লাভপুরের তৃণমূল বিধায়ক মণিরুল ইসলামকে দলে যোগদান করিয়ে ভুল করেছেন, বিজেপি নেতৃত্বের কাছে সেটা স্বীকার করে নিলেন মুকুল রায়। গত শনি ও রবিবার দুর্গাপুরে বিজেপির চিন্তন বৈঠকে দলীয় নেতাদের কাছে ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ব্যাপারে সতর্ক থাকবেন বলে জানান তিনি। এমনই খবর একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

গত ২৯ মে দিল্লিতে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন মণিরুল। এর পরেই বিজেপি নেতা-কর্মীদের মধ্যে বিক্ষোভ ছড়ায়। তাঁদের দাবি, যে মণিরুলের বিরুদ্ধে বীরভূমের নেতাকর্মীরা প্রাণপাত করে লড়ছেন তাকেই কী ভাবে দলে নেওয়া হল, প্রশ্ন তুলে সরব হন তাঁরা। পরিস্থিতি যে ভালো নয়, সেটা বুঝে বিজেপিতে থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নেন মণিরুল।

আরও পড়ুন উলটপুরান! আগস্টের প্রথম ১৩ দিনেই গোটা মাসের ৬০ শতাংশ বৃষ্টি কলকাতায়

মণিরুল দল ছাড়লেও স্বস্তিতে ছিলেন না মুকুল। দুর্গাপুরের চিন্তন বৈঠকে রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে তাঁকে জবাবদিহি করতে হয়েছে। সেখানেই ভুল স্বীকার করে নেন নিনি। ভবিষ্যতে কাউকে যোগদান করাতে গেলে দলের সবার পরামর্শ নেওয়া হবে বলেও জানান তিনি। এই ধরনের ভুল তিনি করবেন না, এমন আশ্বাসও দলীয় নেতৃত্বের কাছে দেন তিনি।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পরেই বিভিন্ন দল, বিশেষত তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে। একে একে পুরসভা এবং একটি জেলা পরিষদ দখল করে বিজেপি। কিন্তু কিছুদিনের মধ্যে দলত্যাগি অনেক তৃণমূল নেতানেত্রী ফিরে যান পুরনো দলে, যাতে চরম অস্বস্তিতে পড়ে বিজেপি। এর পরই রাজ্য নেতৃত্বের অনুমতি ছাড়া বিজেপিতে যোগদান করা যাবে না বলে নির্দেশ জারি করে রাজ্য বিজেপি। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here