Mukul Roy
শনিবার নবান্নে মুকুল রায়

কলকাতা: শনিবার দলের চিঠি পৌঁছাতে নবান্নে হাজির হলেন বিজেপি নেতা মুকুল রায়। রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের উদ্দেশ্য লেখা চিঠি জমা দিয়ে অবশ্য সেখানে খুব বেশিক্ষণ দাঁড়াননি। তবে চিঠি দেওয়ার পর সাংবাদিকদের সামনে তিনি দাবি তোলেন, রাজ্য সরকারের পদত্যাগ করা উচিত।

গত শুক্রবার বিজেপির রথযাত্রা মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্য সরকারকে নির্দেশ দেয়, আগামী বুধবারের মধ্যে বিজেপির তিন নেতাকে নিয়ে বৈঠকে বসতে হবে। যেখানে উপস্থিত থাকবেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব এবং মুখ্যসচিব। ওই বৈঠকে বিজেপির তরফে অংশগ্রহণের সম্মতি জানিয়েই এ দিন চিঠি দিতে নবান্নে আসেন মুকুলবাবু।

জানা গিয়েছে, ওই চিঠিতে বিজেপির তরফে বলা হয়েছে, আদালতের নির্দেশ মতো আগামী ১২ ডিসেম্বরের মধ্যে প্রশাসনের সঙ্গে আলোচনায় বসতে চাইছে বিজেপি। আদালত স্থির করে দিয়েছে, আগামী ১৪ ডিসেম্বর সেই বৈঠকের নির্যাস আদালতে জানাতে হবে। তেমন হলে ১ ঘণ্টা আগে জানালেই বৈঠক করতে যে কোনও জায়গায় হাজির হতে কোনো অসুবিধা নেই বিজেপি নেতৃত্বের।

আরও পড়ুন: রথযাত্রা নিয়ে সুপ্রিম কোর্টে পৌঁছাল বিজেপি!

এ দিন সাংবাদিকদের সামনে মুকুলবাবু বলেন, “শুক্রবার কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, তার পর পদত্যাগ করা উচিত রাজ্য সরকারের। কারণ আদালতে হলফনামা দিয়ে রাজ্য সরকার স্বীকার করে নিয়েছে, রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই”।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টে বিজেপির রথযাত্রা মামলা চললেও এ দিনই জানা যায়, আগে থেকেই সুপ্রিম কোর্টে এ ব্যাপারে ক্যাভিয়েট দাখিল করে ফেলেছে গেরুয়া শিবির।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here