mukul roy

কলকাতা: রাজ্য নির্বাচন কমিশনের ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দিল না মুকুল রায়ের নেতৃত্বাধীন বিজেপির প্রতিনিধি দল। কমিশনের নিরাপত্তারক্ষীদের মত অনুযায়ী, এই বৈঠকে কোনো রাজনৈতিক দলের তরফে দু’জনের প্রবেশ নির্ধারিত করা হয়েছিল। কিন্তু মুকুলবাবু পাঁচ জনকে নিয়ে ঢুকতে গেলে পুলিশের সঙ্গে বচসার সৃষ্টি হয়।

নির্বাচন কমিশনের রাজ্য সদর দফতরের সামনে দাঁড়িয়ে উত্তেজিত মুকুলবাবু দাবি করেন, প্রতিনিধিদলের সদস্যসংখ্যা নিয়ে আপত্তির কোনো কারণ তিনি দেখছেন না। মনোনয়ন জমা করার সময় থেকেই রাজ্যের পুলিশ বিরোধী দলের নেতা-কর্মীদের হেনস্থা করছে। ওই অভিযুক্ত পুলিশ কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান মুকুলবাবু।

তবে বাম প্রতিনিধি দলের সঙ্গে কমিশনের বৈঠকে সুষ্ঠু ভাবেই হয়েছে বলে জানান সিপিএম নেতা রবীন দেব। তিনি কমিশনের সঙ্গে কথা বলে বেরিয়ে আসার পর বলেন, “আমরা দাবি করেছি, ১২ এপ্রিল পর্যন্ত যাঁরা মনোনয়ন প্রত্যাহার করেছেন তাঁদের প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে হবে”। পাশাপাশি ভোট প্রক্রিয়া নির্বিঘ্নে পরিচালনার জন্য তাঁরা কেন্দ্রীয় বাহিনীর দাবিও তুলেছেন।

শনিবার ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে পঞ্চায়েত ভোটের নতুন নির্ঘণ্ট তৈরির কথা স্থির করেছিল কমিশন। যে কারণে তারা ওই বৈঠকে রাজ্য সরকারের প্রতিনিধিকেও ডাকে। কিন্তু বিজেপি বৈঠকে যোগ না দেওয়ায় জটিলতা যে রয়েই গেল, তেমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here