mukul roy

কলকাতা: সমস্ত জল্পনার অবসান। তৃণমূল কংগ্রেসের সঙ্গ ছাড়ার কথা ঘোষণা করলেন একদা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়। সোমবার সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করেন তিনি।

বেশ কিছু দিন ধরেই তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়ছিল মুকুলের। সমস্ত সংসদীয় কমিটি থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে আগেই। সরিয়ে দেওয়া হয়েছে সহ-সভাপতির পদ থেকেও। তবে আপাতত দলের কর্মসমিতির পদ ছেড়েছেন মুকুল। পুজোর পরে দলের সদস্যপদ এবং রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেবেন তিনি।

জল্পনা চলছিল তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন মুকুল। তবে সে ব্যাপারে এখনও মুখ খোলেননি তিনি। নিজের দল তৈরি করতে পারেন, এমনও জল্পনা চলছে। এ দিন সাংবাদিকদের তিনি বলেন, “আপাতত আগামী পাঁচ দিন পুজোয় ব্যস্ত থাকব। পুজোর পরে ভবিষ্যতের চিন্তাভাবনা করব।” তবে ‘ভারাক্রান্ত মনে’ তাঁকে ইস্তফার সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তবে মুকুলের এই ঘোষণার পরেই পালটা দিয়েছে তৃণমূলও। তাঁকে ছ’বছরের জন্য দল থেকে সাসপেন্ড করেছে তৃণমূল। সাংবাদিক বৈঠক ডেকে এ কথা ঘোষণা করলেন তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি দলকে দুর্বল করার চেষ্টা করছিলেন, এমনও অভিযোগ করেন পার্থবাবু।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here