পিএসি সদস্যপদে মনোনয়ন জমা দিলেন মুকুল রায়

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: সম্ভাবনা এবং জল্পনা, দু’টোই চলছিল সমান তালে। বুধবার সেটাই কার্যত মিলে গেল! এ দিন পশ্চিমবঙ্গ বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) সদস্যপদে মনোনয়ন জমা দিলেন মুকুল রায় (Mukul Roy)।

    নেই তেমন কোনো প্রতিদ্বন্দ্বী

    পিএসি-র সদস্যপদের জন্য এ দিন বিধানসভায় মনোনয়ন দাখিল করলেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক এবং বর্তমানে তৃণমূল নেতা মুকুল রায়। তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই শোনা যাচ্ছে, পিএসি চেয়ারম্যান পদটি পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন তিনি। দলবদল করলেও তিনি সম্ভবত সেই কারণেই বিধায়কপদ ছাড়েননি।

    Loading videos...

    ওয়াকিবহাল মহলের মতে, পিএসি চেয়ারম্যানপদে বসার জন্য তেমন কোনো প্রতিদ্বন্দ্বীও নেই তাঁর সামনে। বিধানসভায় মোট ৪১টি কমিটি রয়েছে। তারমধ্যে অ্যাসেম্বলি কমিটি ১৫টি। আর স্ট্যান্ডিং কমিটির সংখ্যা ২৬। কিন্তু বিধানসভার সব থেকে আলোচিত গুরুত্বপূর্ণ কমিটি এই পিএসি

    অ্যাডভ্যান্টেজ মুকুল!

    mukul roy
    [১১ জুন তৃণমূল ভবনে মুকুল]
    - Advertisement -

    মূলত বিরোধী দল থেকেই পিএসি চেয়ারম্যান মনোনীত করা হয়। তৃণমূলে যোগ দিলেও খাতায়-কলমে মুকুল রয়ে গিয়েছেন বিজেপির বিধায়ক হিসেবেই। এই একই ঘটনার উদাহরণ দেখা গিয়েছে সাম্প্রতিক অতীতেও। ২০১৬-র পর মানস ভুঁইয়া বা শঙ্কর সিংয়ের ক্ষেত্রে একই ধরনের নজির রয়েছে। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদানের পর এই দুই বিধায়কই পিএসি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। কারণ বিধানসভার নথিতে তাঁরা দু’জনেই ছিলেন বিরোধী দল কংগ্রেসের বিধায়ক।

    উল্লেখ্য, এ বারের বিধানসভা ভোটে কৃষ্ণনগর উত্তর আসন থেকে বিজেপির প্রতীকে ৩৫ হাজারের বেশি ভোটে জিতেছিলেন মুকুল। তবে গত ১১ জুন পুত্র শুভ্রাংশুকে নিয়ে তিনি তৃণমূলে ফিরেছেন।

    আরও পড়তে পারেন: ফের ধাক্কা! দল ছাড়লেন বিজেপির রাজ্য কমিটির সদস্য

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর