হালিশহর পুরসভার ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মুকুল রায়

লোকসভা ভোটের পরেই দলবদলের হিড়িক লাগে উত্তর ২৪ পরগণার একাধিক পুরসভায়

0
mukul roy
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বিজেপিতে যোগ দেওয়া কাউন্সিলরদের মধ্যে বেশির ভাগই আবার পুরোনো দলে ফিরেছে বলে দাবি করেছে তৃণমূল। ফলে হালিশহর পুরসভা আবার তাদের দখলে চলে এসেছে বলেও দাবি তৃণমূলের। কিন্তু এখনও আশা ছাড়তে রাজি নয় বিজেপিও। এই প্রসঙ্গে তাৎপর্যপূর্ণ একটি মন্তব্য করেছেন বিজেপি নেতা মুকুল রায়।

মুকুলবাবুর দাবি গেরুয়া শিবিরই দখল করবে হালিশহর পুরসভা। সাত থেকে দশ দিনের মধ্যে হালিশহর পুরসভায় অনাস্থা আনা হবে বলে দাবি মুকুল রায়ের। সেই অনাস্থায় তৃণমূল হেরে যাবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, লোকসভা ভোটের পরেই দলবদলের হিড়িক লাগে উত্তর ২৪ পরগণার একাধিক পুরসভায়। হালিশহর পুরসভার ২১ জন কাউন্সিলরের মধ্যে ১৮ জন বিজেপিতে যোগ দেওয়ায় সেখানে সংখ্যালঘু হয়ে পড়ে তৃণমূল। সরকারি ভাবে সেখানে বিজেপির ক্ষমতায় আসা ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা।

আরও পড়ুন আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টি পরিস্থিতির কিছুটা উন্নতি হতে পারে দক্ষিণবঙ্গে

কিন্তু এরই মধ্যে আবার রাজনৈতিক পট পরিবর্তন হয়ে যায়। মঙ্গলবার বিজেপিতে যোগ দেওয়া কাউন্সিলরদের মধ্যে ৯ জন ফের তৃণমূলে ফেরেন। ফলে ২৩ আসনের পুরসভায় তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে হয় ১২ জন। বিজেপির ১০ জন। এর পরও বোর্ড গঠন করার আশা ছাড়ছে না বিজেপি।

শুধু হালিশহর নয়, তৃণমূলের হাতছাড়া হওয়া কাঁচরাপাড়া পুরসভাতেও সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর তৃণমূলে ফিরেছে বলে খবর। ফলে সেখানেও আবার তৃণমূলেরই বোর্ড গঠনের সম্ভাবনা। যদিও হালিশহরের মতো কাঁচরাপাড়া নিয়েও আশা ছাড়ছেন না মুকুলবাবু। যদিও তাঁর প্রাথমিক লক্ষ্য এখন হালিশহরকে দখলে আনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.