‘বাবা ভুল বলেছে’, অসংলগ্ন মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া মুকুল-পুত্র শুভাংশুর

0

কলকাতা: শুক্রবার অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়ে বেফাঁস মন্তব্য করেন মুকুল রায়। শান্তিনিকেতনে দাঁড়িয়ে তিনি বলেন, “এই পুরভোটে সারা পশ্চিমবঙ্গে বিপুল ভাবে ভারতীয় জনতা পার্টি জয়ী হবে”। তৃণমূলে ফেরার পরেও এ ধরনের মন্তব্য প্রসঙ্গে মুকুল-পুত্র শুভ্রাংশু বলেছেন, তাঁর বাবার মানসিক অবস্থা ঠিক নেই।

গতকাল মুকুলের অসংলগ্ন মন্তব্য নিয়ে শোরগোল পড়তেই তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন, “ওনার এইসব বক্তব্য দল অনুমোদন করে না। তা ছাড়া উনি কোনো পদাধিকারীও নন যে, তাঁর এই সব বক্তব্যের কোনো গুরুত্ব আছে। সাম্প্রতিক সময়ে যা যা বলেছেন, তার থেকে বোঝা যাচ্ছে মুকুল রায় মানসিক ভারসাম্য হারিয়েছেন”।

এর আগেও মুকুল একই কাণ্ড তিনি ঘটিয়েছিলেন কৃষ্ণনগরে গিয়ে। গত আগস্টে উপনির্বাচনের ফলাফল নিয়ে বলতে গিয়ে তাঁর মন্তব্য ছিল, “ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আমি বলতে পারি, তৃণমূল পর্যুদস্ত হবে এবং এই কৃষ্ণনগরে নিজেদের স্বমহিমায় নিজেদের প্রতিষ্ঠা করবে বিজেপি”।

এ বারেও মুকুলকে বলতে শোনা যায়, “এই পুরসভা নির্বাচনে সারা পশ্চিমবঙ্গে বিপুল ভাবে ভারতীয় জনতা পার্টি জয়ী হবে”। এর পরই পাশ থেকে ভুল শুধরে দেওয়ায় তিনি বলেন, “ভারতীয় জনতা পার্টি আর তৃণমূল একই। ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল”।

এ ব্যাপারে শুভ্রাংশু বলেন, “সত্যিই শারীরিক ভাবে সুস্থ নয় বাবা। যে কারণে বিভিন্ন ধরনের কথা বলে ফেলছে। আমার মায়ের মৃত্যু এবং কোভিড আক্রান্ত হওয়ার পর থেকেই মানসিক অবস্থা ঠিক নেই। শরীরে পটাশিয়াম-সোডিয়াম লেভেল ওঠা-নামা করছে। ফলে কী করছে, কী বলছে, সেটা নিজেও বুঝতে পারছে না। তবে এটা দলের বক্তব্য নয়। পুরোটাই ভুল বলেছে বাবা”।

সব মিলিয়ে এ বার কি মুকুলকে পাবলিক অ্যাকাউন্টস কমিটি থেকে সরাতে পারে তৃণমূল? এত কিছুর পর সেই প্রশ্নই উঠছে।

আরও পড়তে পারেন:

দিল্লি-মহারাষ্ট্রে সংক্রমণ বাড়লেও তেমন প্রভাব পড়ল না দেশের সংখ্যায়

বড়োদিনে কমল শীত, কলকাতায় পারদ বেড়ে চোদ্দর ঘরে

‘বড়োদিনের আনন্দ করুন কোভিডবিধি মেনে’, উৎসবের রাতে বার্তা মুখ্যমন্ত্রীর

ফের ভেঙে পড়ল মিগ যুদ্ধবিমান, মৃত্যু পাইলটের

কলকাতায় আক্রান্ত দুশো পার, তবে পশ্চিমবঙ্গে সংক্রমণের হার থাকল দেড় শতাংশের নীচে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন