অসুস্থ মুকুল রায়, আর্জি রাখতে পিএসি মামলায় ২ দিন বাড়তি সময় দিল হাইকোর্ট

0

অসুস্থ মুকুল রায়, পিএসি চেয়ারম্যানপদ মামলায় পরবর্তী শুনানির দিন ধার্য করল হাইকোর্ট!

কলকাতা: দলত্যাগী মুকুল রায়কে রাজ্য বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (PAC)-র চেয়ারম্যান করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছে বিজেপি। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল বুধবার সেই মামলারই শুনানির পরবর্তী দিন ধার্য করলেন আগামী ১০ সেপ্টেম্বর।

শেষ বিধানসভা ভোটে কৃষ্ণনগর উত্তর থেকে বিজেপির প্রতীকে জিতলেও গত ১১ জুন তৃণমূলে ফিরেছেন মুকুল রায় (Mukul Roy)। এর পরেও তাঁকে কেন পিএসি চেয়ারম্যানে বসানো হয়েছে, সে বিষয়েই কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন।

এ দিনের শুনানি শুরুতেই মামলা পিছনোর আর্জি জানান মুকুলের আইনজীবী। তবে এই আর্জির বিরোধিতা করেন অন্য পক্ষের আইনজীবী। দু’পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর পরবর্তী শুনানির দিন ধার্য করে হাইকোর্ট।

মুকুলের আইনজীবী বলেন, মুকুল এখন অসুস্থ। ফলে মামলার বিষয়ে তাঁর সঙ্গে আলোচনার সুযোগ হয়নি। এই কারণেই শুনানি আরও কিছু দিন পিছিয়ে দেওয়া হোক।

মুকুলের আইনজীবীর এই আর্জির বিরোধিতা করেন অন্য পক্ষের আইনজীবী। কারণ, এর আগেও একাধিক বার এই মামলার শুনানি পিছিয়েছে হাইকোর্টে।

উভয় পক্ষের সওয়াল-জবাব শোনার পর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল বলেন, শুনানি বেশি দিন পিছনো সম্ভব নয়। আগামী ১০ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, মামলাকারীর দাবি, ৫৪ বছর ধরে বিরোধী দলের নেতাকে পিএসি চেয়ারম্যান নিযুক্ত করার ঐতিহ্য রয়েছে। বিগত ৫৪ বছর ধরে বিরোধী দলের নেতাকে পিএসি চেয়ারম্যান নিযুক্ত করার ঐতিহ্য রয়েছে। কিন্তু মুকুল বিজেপির মনোনীত প্রতিনিধি নন। বিজেপি বিধায়কের প্রশ্ন, তা হলে কী করে মুকুলকে বিরোধী দলের মনোনীত প্রতিনিধি হিসেবে তুলে ধরলেন বিধানসভার অধ্যক্ষ?

পিএসি চেয়ারম্যান পদে মনোনয়ন বিতর্ক ছাড়াও মুকুলের বিধায়কপদ খারিজের দাবি নিয়ে রাজ্যপাল, বিধানসভার অধ্যক্ষের কাছে আর্জি জানিয়েছে বিজেপি। বিধানসভার অধ্যক্ষের কাছে সেই মামলার শুনানি একাধিক বার এড়িয়েছেন মুকুল। শেষ বার তিনি অধ্যক্ষকে চিঠি লিখে জানান, তাঁর শারীরিক অবস্থা ভালো নয়। তাই তাঁকে নিজের অবস্থান স্পষ্ট করার জন্য আরও একমাস সময় দেওয়া হোক।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

শরিয়তি আইন প্রতিষ্ঠাই মূল লক্ষ্য, জানিয়ে দিল তালিবান

সাংসদ অর্জুন সিংহের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, টুইট উদ্বেগ প্রকাশ রাজ্যপালের

কেরলে লাগাম পড়ছে কোভিডে, পর পর ৭ দিন কমল সংক্রমণের হার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন