শেষ হচ্ছে ছুটি, বিধানসভার স্পিকারকে চিঠি মুকুল রায়ের

0
মুকুল রায়। ফাইল ছবি

কলকাতা: দলবদল করে কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায় (Mukul Roy) এখন তৃণমূলে। পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যানও হয়েছেন তিনি। পিএসি-র বৈঠকে তাঁর অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠছে শেষ কয়েক মাস ধরে। তবে আগামী বৈঠকে নিজের যোগদানের কথা বুধবার জানিয়ে দিলেন বিধানসভার স্পিকারকে।

গত সেপ্টেম্বরের শুরুতেই অসুস্থ হয়ে পড়েন মুকুল। এসএসকেএমে ভরতি করা হয় তাঁকে। তৃণমূল নেতার শরীরের সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা ওঠানামা করছিল বলে জানা যায়। সে সব কথা জানিয়ে স্পিকারকে চিঠি দিয়েছিলেন তিনি। চেয়েছিলেন এক মাসের ছুটি। সেই এক মাসের ছুটি এ বার শেষ হতে চলেছে। তার আগেই পিএসি বৈঠকে থাকার কথা জানালেন স্পিকারকে।

মাঝখানে পিএসি-র বৈঠক হয়। কিন্তু ছুটিক কারণেই তিনি তাতে অংশ নেননি। ও দিকে, তৃণমূলে ফেরার এক সপ্তাহের মধ্যেই মুকুলের বিধায়কপদ খারিজের দাবি জানিয়ে স্পিকারের কাছে পিটিশন দায়ের করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁকে পিএসি চেয়ারম্যানপদে নিয়োগ করা নিয়েও বিতর্কের জল গড়ায় কলকাতা হাইকোর্টে। আপত্তি জানিয়ে আদালতে মামলা করেন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়।

পিএসি চেয়ারম্যান পদ নিয়ে এত বিতর্কের পরেও কমিটির বৈঠকে মুকুল থাকছিলেন না। যা নিয়ে শুভেন্দু কটাক্ষ করে বলেছিলেন, দলত্যাগ বিরোধী আইন কার্যকর হওয়ার আশঙ্কাতেই মুকুলকে অসুস্থ সাজিয়ে রাখা হয়েছে। এখন দেখার, ২৬ নভেম্বর পিএসি-র বৈঠকে মুকুল অংশ নেওয়ার পর ঘটনা কোন দিকে মোড় নেয়!

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

অপেক্ষার অবসান! কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিল ‘হু’

দীপাবলিতে কাকা শিবপালকে বড়ো উপহার ভাইপো অখিলেশ যাদবের, উত্তরপ্রদেশ ভোটে জোটে সম্মতি

নেই বিকল্প কর্মসংস্থান, বাঘের কামড়ে আবার এক মৎস্যজীবীর মৃত্যু সুন্দরবনের কুলতলিতে

পরিবেশবান্ধব বাজিতে সায় দিল কলকাতা হাইকোর্ট

মুনাফা রিপোর্ট পেশ করতেই এক ঝটকায় রেকর্ড উচ্চতায় এসবিআই-এর শেয়ার

কাল অবেলায় খুলবে শেয়ার বাজার, হাতছানি দিচ্ছে লক্ষ্মীলাভের বড়ো সুযোগ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন