কলকাতা: গত কয়েক দিন ধরেই অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut) বনাম মহারাষ্ট্রের শাসকদল শিবসেনা বিতর্ক তুঙ্গে। এরই মধ্যে অভিনেত্রীর জন্য শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে (Sanjay Raut) ফোনে হুমকি দেওয়ার অভিযোগ মুম্বই পুলিশ টালিগঞ্জ থেকে গ্রেফতার করল এক জিম প্রশিক্ষককে।

মুম্বই পুলিশের অভিযোগ

টালিগঞ্জের বাসিন্দা পলাশ বসু পেশাগত ভাবে মাল্টিজিমের প্রশিক্ষক। কঙ্গনা রানাউতকে নিয়ে শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে হুমকি ফোন করার অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার করা হয় বছর চল্লিশের পলাশকে।

জানা গিয়েছে, গত ২-৮ সেপ্টেম্বরের মধ্যে ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল প্রযুক্তি ব্যবহার করে সঞ্জয় রাউতকে ফোনে হুমকি দেওয়া হয়। তবে ওই ফোনের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখার পরই পলাশকে শনাক্ত করা হয়।

শুক্রবারই তাঁকে আলিপুর আদালতে তোলার কথা। সেখানে ট্রানজিট রিমান্ডে তাঁকে মুম্বই নিয়ে যাওয়ার আবেদন জানাবে মুম্বই পুলিশ।

কী বলছে ধৃতের পরিবার?

পুরো ঘটনাকে ভিত্তিহীন বলে দাবি করেছেন ধৃত পলাশ বসুর পরিবার। এই ঘটনার সঙ্গে পলাশের কোনো যোগ নেই বলে জানিয়েছেন তাঁরা।

ঘটনায় প্রকাশ, গত বৃহস্পতিবার গভীর রাতে পলাশের বাড়িতে হানা দেয় মুম্বই পুলিশ। তাঁর মোবাইল এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করার পাশাপাশি তল্লাশিও চালানো হয়।

পলাশের আইনজীবী অভিষেক মুখোপাধ্যায় এবং অনির্বাণ গুহঠাকুরতা দাবি করেন, “কোথাও একটা ভুল হচ্ছে পুলিশের। তা ছাড়া পুলিশ হুমকি ফোনের কোনো প্রমাণও দিতে পারেনি”। একই সঙ্গে তাঁরা দাবি করেন, “পলাশ কখনোই কঙ্গনার ভক্ত নন”।

শিবসেনা-কঙ্গনা দ্বন্দ্ব

গত বুধবারই বৃহন্মুম্বই পুরসভার বিরুদ্ধে বম্বে হাইকোর্টে গিয়েছেন অভিনেত্রী। পুরসভা তাঁর অফিসের ‘বেআইনি’ অংশ ভাঙার উদ্যোগ নেয়। পুরসভার এই পদক্ষেপকে বেআইনি আখ্যা দিয়ে আদালতে গিয়ে স্থগিতাদেশ আদায় করে নিয়েছেন কঙ্গনা

একই সঙ্গে অভিনেত্রী অভিযোগ করেছেন, মহারাষ্ট্র সরকার তাঁকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে নিশানা করেছে। কারণ, তাঁর লড়াই শিবসেনার বিরুদ্ধে। শিবসেনাই রাজ্যের ক্ষমতায় রয়েছে। বৃহন্মুম্বই পুরসভার ক্ষমতা তাদেরই হাতে। একই সঙ্গে তিনি মুম্বইকে পাক-অধিকৃত কাশ্মীর এমনকী পাকিস্তানের সঙ্গেও তুলনা করেন। বিস্তারিত পড়ুন এখানে: মুম্বইকে পাকিস্তানের সঙ্গে তুলনা করে অফিস ভাঙার বিরুদ্ধে হাইকোর্টে কঙ্গনা রানাউত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন