কলকাতা: পিছিয়ে গেল আসন্ন চার পুরনিগমের ভোটের দিন। পুরভোট পিছনো নিয়ে শনিবারই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, আদালতকে সম্মান জানিয়েই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

এ দিনই রাজ্যের তরফে ভোট পিছিয়ে দেওয়ার সবুজ সংকেত দিয়ে কমিশনে চিঠি পাঠায় নবান্ন-ও। তার পর ভোট পিছনোর সিদ্ধান্ত নেয় কমিশন। এ দিন বিজ্ঞপ্তি জারি করে কমিশনের তরফে জানানো হয়, ১২ ফেব্রুয়ারি হবে চার পুরনিগমের ভোট। তবে গণনা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

এমনকী, নতুন করে প্রচার নিয়েও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে প্রচারের ক্ষেত্রে আগের বিধিনিষেধই বজায় থাকছে। পাশাপাশি, এই ভোটে নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না বলেই জানিয়েছে কমিশন।

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি ভোট হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড আবহে ভোট করা নিয়ে প্রশ্ন ওঠে। এমন পরিস্থিতিতে ভোট পিছিয়ে দেওয়ার আরজি জানিয়ে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা হয়। শুক্রবার সেই শুনানিতে কমিশনকে সিদ্ধান্ত নিতে নির্দেশ দেয় হাইকোর্ট। 

শনিবার আদালতের নির্দেশে ভোটগ্রহণ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিল কমিশন। এ দিন জানানো হয়েছে, আগামী ১২ ফেব্রুয়ারি সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল ও চন্দননগর পুরনিগমে চলবে ভোটগ্রহণ।

আরও পড়তে পারেন:

নতুন সংক্রমণ বেশি না বাড়লেও বাড়ল সংক্রমণের হার, অনেকটাই বাড়ল সুস্থতা

মেঘের আস্তরণ ভেদ করে ঢুকছে কনকনে উত্তুরে হাওয়া, রবিবার থেকে তাপমাত্রায় বড়ো পতনের সম্ভাবনা

পশ্চিমবঙ্গে সক্রিয় কোভিডরোগী ১ লক্ষ ৪৫ হাজারের বেশি, হাসপাতালে ভরতি মাত্র ১.০৮ শতাংশ

মেঘাছন্ন আবহাওয়ায় পাইলটের ভুলে দুর্ঘটনা রাওয়াতের কপ্টারে: বায়ুসেনা

পুরভোট তিন সপ্তাহ পিছনোর কথা ভাবছে নির্বাচন কমিশন, একই দাবি জানাতে পারে তৃণমূলও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন