জল্পনার অবসান! অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় তৃণমূলে যোগ দিলেন ৫ বারের কংগ্রেস বিধায়ক মইনুল হক

0

জঙ্গিপুর: বৃহস্পতিবার জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার সভাতেই তৃণমূলে যোগ দিলেন পাঁচ বারের কংগ্রেস বিধায়ক মইনুল হক।

গত মঙ্গলবার কংগ্রেস ছাড়ার কথা জানিয়ে সনিয়া গান্ধী এবং অধীররঞ্জন চৌধুরীকে চিঠি পাঠিয়ে দিয়েছিলেন মইনুল হক। তিনি যে তৃণমূলে যোগ দিতে চলেছেন, তা মোটামুটি নিশ্চিতই ছিল। এ দিন তাঁর হাতে তৃণমূলের পতাকা তুলে দিলেন অভিষেক।

জঙ্গিপুরে ভোট আগামী ৩০ সেপ্টেম্বর। এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন। তাঁর সমর্থনেই এ দিন সভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

মইনুলকে পাশে দাঁড় করিয়ে কংগ্রেসের উদ্দেশে ঝাঁঝালো প্রতিক্রিয়া দেন অভিষেক। বলেন, “কংগ্রেস কাজ করছে ঠিকই। কিন্তু পারছে না। মুখে বিজেপি বিরোধিতার কথা বললেও কাজে তা করছে না কংগ্রেস। সিপিএমের হাত ধরে বহিরাগত শক্তিকে সমর্থন করছে। হতাশ হয়ে মইনুলদা দল ছাড়লেন”।

তিনি আরও বলেন, “রাজ্যের মানুষ দেখেছে, তৃণমূলের বিরোধিতা করে একেবারে শূন্যে নেমে গিয়েছে কংগ্রেস। ২০১৬ সাল থেকেই ওরা রাজনৈতিক নীতি-আদর্শ বিসর্জন দিয়ে অনৈতিক জোটে শামিল হয়েছে। এসব দেখে মইনুল হকের মতো নেতাও দলে থাকতে পারেননি। তিনি আমাদের সঙ্গে লড়াই করতে এসেছেন। দিল্লি থেকে বিজেপি সরকার উৎখাত করতে হলে যে তৃণমূলই একমাত্র মামলা, তা সবাই বুঝছেন”।

‘হাত’ প্রতীকে ফরাক্কা কেন্দ্র থেকে ১৯৯৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা পাঁচ বার জিতেছেন মইনুল হক। ২০২১ সালের বিধানসভা ভোটের ফলাফলে তৃতীয় স্থানে নেমে এসেছিলেন তিনি।

কংগ্রেসের সম্পাদকপদে ছিলেন মইনুল। এক সময়ে তিনি জম্মু ও কাশ্মীর কংগ্রেসের পর্যবেক্ষক ছিলেন। বর্তমানে ছিলেন ঝাড়খণ্ড কংগ্রেসের দায়িত্বে। আচমকা তাঁর দল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেছিলেন, “কেন দল ছাড়ছেন, সেটা মইনুল হক-ই বলতে পারবেন”।

আজকের উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন এখানে:

৩ কেন্দ্রে ভোটের দিন ছুটি, বেসরকারি কর্মীরাও সবেতন ছুটি পাবেন: মমতা বন্দ্যোপাধ্যায়

‘কোভিডে কোনো দেশ যা করতে পারেনি, ভারত তা করেছে’, কেন্দ্রের প্রশংসায় সুপ্রিম কোর্ট

পাড়ার ভিতর পানশালা, বাড়ির জানলা দিয়ে দেখা যাচ্ছে কাণ্ডকারখানা, বন্ধের দাবিতে স্থানীয়দের বিক্ষোভ শিলিগুড়িতে

শুধুমাত্র ভবানীপুরেই কেন উপনির্বাচন, প্রশ্ন তুলে কমিশনের হলফনামা চাইল হাইকোর্ট

কোভিডের পরে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা কী ভাবে মোকাবিলা করতে হবে, নির্দেশিকা জারি করল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন