সংশোধিত ভোটার কার্ডে নিজের মুখের জায়গায় কুকুরের ছবি, মানহানির মামলা করছেন ফরাক্কার বাসিন্দা

0
ছবি: এনটিভি থেকে

ফরাক্কা: ভোটার কার্ডে ভুল তথ্য অথবা অন্য কারও মুখের ছবি ঢুকে যাওয়ার ঘটনা নতুন নয়। তাই বলে কুকুরের ছবি!

মুর্শিদাবাদ জেলার ফরাক্কার বেওয়া-২ গ্রাম পঞ্চায়েতের ৪০ নম্বর বুথের রামনগরের বাসিন্দা সুনীল কর্মকার নিজের নতুন ভোটার কার্ড হাতে পেয়ে তাজ্জব বনে গেলেন। সংশোধিত ওই ভোটার কার্ডে তাঁর মুখের জায়গায় রয়েছে একটি কুকুরের ছবি।

সংবাদ মাধ্যমের কাছে ক্ষোভ উগরে দিয়ে সুনীলবাবু বলেন, মানুষ হিসাবে আমাকে এ ভাবে অপমান করা হয়েছে। নির্বাচন কমিশন আমাকে পশু হিসাবে স্বীকৃতি দিয়েছে। আমি নির্বাচন কমিশনের বিরুদ্ধে মানহানির মামলা করব।

এই মারাত্মক ভুলের বিষয়টি স্বীকার করে নিয়েছেন নির্বাচন কমিশনের স্থানীয় কর্মকর্তারা। বিষয়টি জানার পরে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ফরাক্কার বিডিও রাজর্ষি চক্রবর্তী। একই সঙ্গে তিনি আশ্বাস দিয়ে জানিয়েছেন, এটা ডিসেম্বর মাসে আবেদন করা ভোটার কার্ড। আগামী এপ্রিলে যে নতুন ভোটার কার্ড দেওয়া হবে, তাতে এই ত্রুটি থাকবে না।

আরও পড়ুন: উত্তরবঙ্গ সফর শেষে কলকাতায় ফিরলেই মুখ্যসচিবকে পুরভোটের নোটিশ পাঠাবে নির্বাচন কমিশন

অন্য দিকে ৪০ নম্বর বুথের দায়িত্বপ্রাপ্ত বিএলও বিনয়চন্দ্র রায় জানিয়েছেন, সুনীল কর্মকার গত ৬ জানুয়ারি সংশোধনের জন্য ফর্ম জমা দিয়েছিলেন। ৮ জানুয়ারি সেই ফর্ম তিনি জমা দেন ফরাক্কা ব্লকের দায়িত্বপ্রাপ্ত জুনিয়ার ইঞ্চিনিয়ার রাজা মৈত্রের কাছে। সেখানে দেখা যায় খসড়া ভোটার তালিকায় সুনীল কর্মকারের ছবির জায়গায় কুকুরের ছবি ছাপা আছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন