পিএফআইয়ের সিএএ-বিরোধী সমাবেশের অনুমতি দিল না রাজ্য পুলিশ

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: আগামী ৫ জানুয়ারি বহরমপুরে ‘পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া’র (পিএফআই)-এর রাজ্য কমিটির ডাকা নাগরিকত্ববিরোধী আইন সমাবেশের অনুমতি প্রত্যাখ্যান করেছে রাজ্য প্রশাসন। এক উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা রবিবারে প্রস্তাবিত ওই সমাবেশের অনুমতি ফেরানোর কথা জানিয়েছেন।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরদ্ধে আন্দোলনে হিংসা ছড়ানোর অভিযোগে দিন কয়েক আগেই দিল্লির কাছে উত্তরপ্রদেশ সরকার যে সংগঠনগুলিকে নিষিদ্ধ করার দাবি করেছিল, সেগুলির মধ্যে অন্যতম পিএফআই।

কেরল-ভিত্তিক সংগঠন পিএফআই পশ্চিমবঙ্গের সাধারণ সম্পাদক মনিরুল শেখ জানিয়েছেন, অনুমোদন না পাওয়ার কারণে “আপাতত সভা স্থগিত করার” সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

পুলিশ জানায়, “তারা (পিএফআই) ৫ জানুয়ারি মুর্শিদাবাদ জেলায় সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছিল, তবে আমরা তাদের অনুমোদন দিইনি”।

মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি মুকেশ কুমার জানিয়েছেন, ‘‘সব দিক খতিয়ে দেখে মনে হয়েছে সম্মেলন করতে দেওয়ার মতো পরিস্থিতি নেই। তাই সম্মেলনের অনুমতি দেওয়া হয়নি’’।

এ দিকে, তৃণমূল সাংসদ আবু তাহের খান তাঁর সম্মতি না নিয়ে রবিবারের সমাবেশে বক্তাদের তালিকায় নিজের নাম যুক্ত করার জন্য পিএফআইয়ের বিরুদ্ধে পুলিশ অভিযোগ করেছেন।

[ আরও পড়ুন: নৈহাটিতে বিস্ফোরণে মৃত ৪ ]

তাহের বলেন, “আমার সম্মতি না নিয়েই ওই সংগঠন নিজেদের আমন্ত্রণপত্র-ব্যানার-পোস্টারে তাদের বক্তাদের একজন হিসাবে আমার নাম ব্যবহার করায় আমি পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেছি।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন