বামফ্রন্টের বাংলা বন্‌ধের দিন কর্মস্থলে না গেলে সরকারি শাস্তি, ঘোষণা করল নবান্ন!

0
908

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পেশ নিয়ে শাসক দলের বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলে বন্‌ধের ডাক দিয়েছে বামফ্রন্ট। ওই দিন কর্মস্থলে যোগ দেওয়ার বিষয়ে সরকারি কর্মীদের উদ্দেশে বিশেষ নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ১৩ এপ্রিল সরকারি কর্মীরা কাজে যোগ না দিলে এক দিনের বেতন কাটা যাবে। পাশাপাশি কর্মজীবন থেকেও এক দিন বাদ পড়বে।

আরও পড়ুন: মিনি-বন্‌ধের ডাক দিল বামফ্রন্ট, রাজ্যে এই প্রথম!

পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিরোধী দল বিজেপি, কংগ্রেস এবং বামফ্রন্ট প্রত্যেকটি দলই ভিন্ন ভাবে আদালতের দ্বারস্থ হয়েছিল। গত বুধবার সুপ্রিম কোর্টে আবেদন জমা করার পরে সুরাহা না হওয়ায় বামফ্রন্ট আগামী শুক্রবার ছ’ঘণ্টার বন্‌ধের ডাক দেয়। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, শাসক দলের হিংসা ও সন্ত্রাসের বিরুদ্ধে তাঁরা এই প্রতীকী ধর্মঘট পালন করবেন। বামফ্রন্টের বাংলা বন্‌ধকে তীব্র কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। তবে সরকারি ভাবে বন্‌ধের বিরোধিতা করে ওই নির্দেশিকা জারি করা হল বৃহস্পতিবার।

আরও পড়ুন: পঞ্চায়েত: নির্বাচন প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের, ৫ লক্ষ টাকা জরিমানা বিজেপির

বামফ্রন্টের একটি সূত্রের মত, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট পঞ্চায়েত নির্বাচনের উপর স্থগিতাদেশ জারি করায় বন্‌ধের গুরুত্ব অনেকটাই হ্রাস পেল। উচ্চ আদালত আগামী ১৬ এপ্রিল পর্যন্ত এই স্থগিতা জারি করেছে। স্বাভাবিক ভাবেই তার আগে বন্‌ধ পালন করার যৌক্তিকতা কতটা রয়েছে, তা পুনরায় বিবেচনার বিষয় হয়ে উঠেছে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here