কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়াল রাজ্য, বন্ধ লোকাল ট্রেন

0

কলকাতা: করোনা সংক্রমণ রুখতে বিধিনিষেধের মেয়াদ বাড়াল রাজ্য সরকার। বুধবার নবান্নের তরফে ঘোষণা করা হল, আরও ১৫ দিন কোভিড বিধিনিষেধ কার্যকর থাকছে।

নবান্নের ঘোষণা অনুযায়ী, নতুন করে সিদ্ধান্ত না অবধি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোভিড বিধিনিষেধ কার্যকর থাকবে। এ দিনের নির্দেশিকায় লোকাল ট্রেনের কোনো উল্লেখ করা হয়নি। স্বাভাবিক ভাবেই স্পষ্ট, ওই দিন পর্যন্ত বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা।

রাজ্যের নির্দেশিকায় বলা হয়েছে, বর্তমানের কোভিড পরিস্থিতি বিবেচনা করেই বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনই খুলছে না স্কুল, কলেজ-সহ কোনো শিক্ষাপ্রতিষ্ঠান।

এই সময়কালে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বেরনোর উপর নিষেধাজ্ঞা বহাল থাকছে। তা ছাড়া মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার এবং শারীরিক দূরত্ব বজায় রাখার মতো বিষয়গুলি মেনে চলতে হবে।

মে মাস থেকে রাজ্যে জারি হয় কড়া বিধিনিষেধ। প্রথম দিকে গণপরিবহণ, জিম, রেস্তোঁরা, পার্ক, সিনেমাহল সমস্ত কিছু বন্ধ থাকলেও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। বিধিনিষেধ জারি থাকলে একাধিক ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য।

কিন্তু ধাপে ধাপে বিভিন্ন ক্ষেত্রে নিয়ম শিথিল করা হলেও আপাতত বন্ধ থাকছে লোকাল ট্রেন। বিভিন্ন মহল সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন চালানোর পক্ষে সওয়াল করেছে। এমনকী রাস্তায় নেমে আন্দোলনও চলছে লোকাল ট্রেন চালানোর দাবিতে। যদিও রাজ্যের মতে, পুরোদমে লোকাল ট্রেন চালু করার মতো পরিস্থিতি এখনও পর্যন্ত আসেনি।

আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন

ফিরছে ‘ইয়াস’-এর স্মৃতি, টানা বৃষ্টিতে সুন্দরবনে ক্ষতিগ্রস্ত একাধিক বাঁধ

অতিবৃষ্টিতে ভাসছে গোটা দক্ষিণবঙ্গ, পুজোর আগে ফের বন্যার আশঙ্কা

টিকার মিশ্রণের ট্রায়ালের জন্য ভেলোরের হাসপাতালকে অনুমতি দিল ডিজিসিআই

উপনির্বাচনের জন্য ১৫ কোম্পানি আধাসেনা পৌঁছোল পশ্চিমবঙ্গে

এ বার হিমাচলের পালা? মুখ্যমন্ত্রীর দিল্লি সফর নিয়ে জল্পনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন