বন্যা পরিস্থিতি মোকাবিলায় বিশেষ পদক্ষেপ নবান্নের

0
Nabanna
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: রাজ্যের অন্তত ছ’টি জেলায় বন্যার পরিস্থিতি। পুজোর সময়ে এই বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সবারই উদ্বেগ অনেকটাই বেশি। সে কারণে একাধিক পদক্ষেপ করেছে নবান্ন।

বন্যা পরিস্থিতির খোঁজখবর নিতে বুধবার জেলাশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন মুখ্যসচিব রাজীব সিনহা ও স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন বিপর্যয় মোকাবিলা, সেচ, কৃষি, মৎস্য, জলসম্পদ উন্নয়ন, ক্ষুদ্র, সেচ, পূর্ত,পঞ্চায়েত দফতরের প্রধান সচিবরা।

কোন জেলায় কী রকম পরিস্থিতি এবং তা মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা নিয়ে খোঁজখবর করেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব।

নবান্ন সূত্রে খবর, যে সব জেলায় বন্যা পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে, সেই জেলায় সরকারি কর্মচারীদের পুজোর ছুটি বাতিল করা হচ্ছে। পাশাপাশি, বুধবার থেকেই চালু হয়ে যাচ্ছে মনিটরিং সেল। বন্যা পরিস্থিতির উপর কড়া নজর রাখবে ওই সেল।

[আরও পড়ুন বৃষ্টি বিপর্যয় লাইভ: বীরভূম-মালদা-মুর্শিদাবাদে নতুন করে আশঙ্কার মেঘ!]

উল্লেখ্য, রাজ্যে বন্যা পরিস্থিতি এখনও অপরিবর্তিত। হাওড়া, হুগলির একাধিক গ্রাম এখন জলের তলায়। বুধবার ভোরেও নতুন করে জল ঢুকেছে বিভিন্ন গ্রামে। তবে স্থানীয় সূত্রে খবর, ডিভিসি জল ছাড়ার মাত্রা কমিয়ে দেওয়ায় নতুন করে জল বাড়ার আশঙ্কা নেই।

তবে বীরভূম, মুর্শিদাবাদ এবং মালদায় বন্যা পরিস্থিতি নতুন করে জটিল হতে পারে। কারণ বিহারে আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.