প্রতীকী ছবি

নদিয়া: চাকদহের ইটাপুকুর প্রাইমারি বিদ্যালয় সংলগ্ন অঞ্চলে জলাশয় বোজানো ও শতাব্দী প্রাচীন ১২টি গাছ কেটে ফেলার বিরুদ্ধে রবিবার বিদ্বজ্জনদের ডাকা প্রতিবাদসভায় দুষ্কৃতীদের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ উঠল।

প্রতিবাদীদের অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত প্রধানের নেতৃত্বে মাফিয়া ও গুন্ডারা শান্তিপূর্ণ প্রতিবাদসভায় হামলা চালায়। প্রায় একশো-দেড়শো জনের একটি দলের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ ওঠে।

জানা যায়, সরেজমিন তদন্তে যাওয়া বিশিষ্টজনরা আক্রান্ত হন। আইনজীবী মুকুল বিশ্বাসের চেম্বার ও কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয় নির্বিচারে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিতি থাকলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ দিনের ঘটনায় কবি মন্দাক্রান্তা সেন-সহ অন্য মহিলা সমাজকর্মীরাও নিগৃহীত হয়েছেন। তাঁদের সহকারী সঞ্জয় মণ্ডলকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয়। কিছুক্ষণ পরে স্থানীয় বিধায়ক ঘটনাস্থলে এলেও প্রতিবাদকারীদের সঙ্গে কথা না বলেই ফিরে যান।

অভিযোগ, এ দিনের হামলা চলে পঞ্চায়েত প্রধান পার্থপ্রতিম দের নেতৃত্বে। যদিও এ ব্যাপারে কোনো রকমের প্রতিক্রিয়া জানাননি স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন রাজাবাজার চালপট্টিতে ভয়াবহ আগুন

প্রতিবাদীকারীরা নিজেদের অবস্থানে অনড় থেকেই জানিয়ে দেন, “প্রাণ-প্রকৃতি ধ্বংসের বিরূদ্ধে ও গুন্ডাগিরির বিরুদ্ধে তীব্র ধিক্কার জানাই। স্থানীয় মানুষকে সঙ্গে নিয়ে আগামী দিনে জোরালো ও সংগঠিত ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি আমরা”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন