Connect with us

নদিয়া

ভরদুপুরে শান্তিপুরে খুন তৃণমূল কর্মী

শান্তিপুর: নদিয়ার শান্তিপুরের ব্রহ্মপুরে ভরদুপুরে খুন করা হল এক তৃণমূল কর্মীকে। ঘটনার খবর পেয়েই এলাকায় আসে শান্তিপুর থানার পুলিশ।

সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে শান্তনু মাহাত নামে এক ব্যক্তিকে তাড়া করে গলির মধ্যে টেনে নিয়ে গিয়ে খুন করা হয়। এলাকায় তৃণমূল কর্মী হিসাবেই পরিচিত ছিলেন শান্তনু। এ দিন প্রথমে তাঁকে গুলি করা হয়, এর পর তাঁকে কুপিয়ে খুন করা হয়।

পুরো ঘটনা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে এলাকায় আসে পুলিশ। তবে এই খুনের কারণ কী সে বিষয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

তবে নিহতের পরিবারের বক্তব্য, এলাকারই গোষ্ঠীকোন্দলের জেরে খুন হয়েছেন শান্তনু। তিনি বরাবরই চেয়ারম্যানের গোষ্ঠীর সমর্থক ছিলেন। কয়েক দিন ধরেই স্থানীয় বিধায়ক তাঁকে নিজের গোষ্ঠীতে টানার চেষ্টা চালাচ্ছিলেন। সেই কারণেই তাঁর স্বামীকে খুন হতে হল বলে অভিযোগ করেছেন নিহতের স্ত্রী ঝুম্পা।

তবে বিধায়ক এমন অভিযোগ মানতে নারাজ। তিনি পাল্টা দাবি করেছেন, এই ঘটনার সঙ্গে দলীয় কর্মীদের কোনো যোগ নেই।

[ আরও পড়ুন: দিলীপ ঘোষের বিরুদ্ধে জোড়া এফআইআর ]

স্থানীয় মানুষের অভিযোগ, মুখ ঢেকে এলাকায় ঢোকে ১০-১৫ জনের একটি দুষ্কৃতী দল। তারা শূন্যে গুলি চালায় এবং বোমা ছোড়ে। গুলি করা হয় শান্তনুকে। পালাতে গিয়ে তিনি একটি গলির ভিতর দিয়ে পালাতে যান। এর পর ধারালো অস্ত্র দিয়ে পড়ে যাওয়া শান্তনুকে এলোপাথাড়ি কোপানো হয়।

নদিয়া

দু’সপ্তাহ করোনাশূন্য থেকে কেন্দ্রের তালিকায় স্থান পাওয়ার পরেই ফের করোনারোগীর সন্ধান নদিয়ায়

চাপড়া (নদিয়া): গত ১৪ দিন কোনো করোনারোগীর (Coronavirus) সন্ধান পাওয়া যায়নি, এমন জেলাগুলি নিয়ে তৈরি কেন্দ্রের একটি তালিকায় বৃহস্পতিবারই জায়গা করে নিয়েছিল নদিয়া (Nadia)। তার ঠিক পরেই ওই জেলা থেকেই নতুন এক করোনারোগীর সন্ধান পাওয়া গেল। ফলে আশার আলো দেখতে শুরু করলেও, ফের হতাশা গ্রাস করেছে নদিয়ায়।

তবে ওই ব্যক্তি নদিয়া থেকে নয়, কলকাতা থকেই করোনায় সংক্রমিত হয়েছেন বলে মনে করা হচ্ছে। কারণ নদিয়া জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, চাপড়ার বাসিন্দা ওই প্রৌঢ় বিএসএফ (BSF) থেকে অবসর নিয়ে খিদিরপুরে (Khidirpore) পোর্ট ট্রাস্টে রক্ষী হিসাবে কাজ করছিলেন। 

জ্বর নিয়ে গত ৮ এপ্রিল তিনি বাড়ি ফেরেন। জ্বর না কমায় বুধবার তাঁকে চাপড়া গ্রামীণ হাসপাতালের আউটডোরে আনা হয়। সেখানে থেকে শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখান থেকে তাঁর লালারসের নমুনা কলকাতায় পাঠানো হলে করোনা-রিপোর্ট পজিটিভ আসে। রাতেই তাঁকে বেলেঘাটা আইডিতে স্থানান্তরিত করা হয়।

জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, আক্রান্তের পরিবারের আড়াই বছরের শিশু-সহ ছ’ জনকে বুধবারই কৃষ্ণনগর কর্মতীর্থে কোয়ারান্টিন করা হয়েছে। পাশাপাশি গ্রামীণ আর জেলা হাসপাতাল মিলিয়ে কত জন স্বাস্থ্যকর্মী ওই প্রৌঢ়ের সংস্পর্শে এসেছিলেন সেই তালিকাও তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন নতুন সংক্রমিতের সংখ্যা ফের হাজারের গণ্ডি পেরোলেও সুস্থ আরও ২৬০, মৃত্যুও তুলনামূলক কম

উল্লেখ্য, মার্চের শেষে এই নদিয়া থেকেই পাঁচ জন কোভিড ১৯ আক্রান্তের খোঁজ মিলেছিল। তখনই নদিয়াকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করে স্বাস্থ্য দফতর। কিন্তু গত ১৪ দিন ওই জেলায় নতুন করে কোনো সংক্রমণের খোঁজ পাওয়া যায়নি বলেই ‘হিটলিস্ট’ থেকে কার্যত নিজেদের নাম সরিয়ে ফেলেছিল নদিয়া।

কিন্তু নতুন করে করোনারোগীর সন্ধান মেলায় নদিয়া নিয়ে যে কড়াকড়ি বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

Continue Reading

নদিয়া

একই পরিবারের ৫ জন সংক্রমিত, রাজ্যে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫

খবর অনলাইন ডেস্ক: একই পরিবারের ৫ জন করোনাভাইরাসে (coronavirus) আক্রান্ত হওয়ায় রাজ্যে (West Bengal) করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫। সংক্রমিতদের মধ্যে দু’টি শিশু ও এক জন কিশোরও রয়েছে।  

আক্রান্তদের বাড়ি নদিয়া জেলার তেহট্টে। দু’টি আক্রান্ত শিশুর বয়স যথাক্রমে ছ’ বছর এবং ন’ মাস। দু’টি শিশুই কন্যাসন্তান। আক্রান্ত কিশোরের বয়স ১১ বছর। বাকি দু’ জন ৪৫ বছর ও ২৭ বছরের। এঁরা দু’ জনেই মহিলা।   

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত ওই পরিবারের আরও চার জনের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আপাতত পরিবারের সকলকে বাড়িতেই কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে।

এ দিকে ওই পরিবারের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য দফতরের প্রতিনিধিদল আগামীকাল শনিবার তেহট্টে যাচ্ছেন বলে জানা গিয়েছে।   

স্বাস্থ্য দফতরের খবর, সম্প্রতি দিল্লিতে ওই পরিবারের সদস্যরা ইংল্যান্ড থেকে আসা এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। ইংল্যান্ড-ফেরত ওই ব্যক্তিও কোভিড-১৯-এ (COVID-19) সংক্রমিত। তিনি দিল্লির এক হাসপাতালে চিকিৎসাধীন। ওই ব্যক্তির কাছ থেকেই তেহট্টের পরিবারে সংক্রমণ ছড়িয়েছে বলে স্বাস্থ্য আধিকারিকরা অনুমান করছেন।  

আরও পড়ুন: কোভিড ১৯-এ আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

স্বাস্থ্য আধিকারিকরা জানান, দিল্লিতে তাঁরা যে ইংল্যান্ড থেকে আসা এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন, সে কথা জানাননি। গোপন সূত্রে খবর পেয়ে স্বাস্থ্য আধিকারিকরাই তাঁদের হোম কোয়ারান্টাইনে রেখে তাঁদের লালরসের নমুনা পরীক্ষার ব্যবস্থা করেন এবং তা পজিটিভ আসে। তেহট্টের ওই পরিবারের আশপাশের বাসিন্দাদেরও হোম আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে ৩৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৩১৫ জনেরই নেগেটিভ এসেছে। হোম কোয়ারান্টাইনে আছেন ২৫০৮০ জন। ১৮১৯ জনের ১৪ দিনের নজরদারির মেয়াদ শেষ হয়েছে। বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছেন ২০৮ জন।

রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে ১০৭১টি আইসোলেশন বেড তৈরি করা হয়েছে। আরও বেড বাড়ানো হচ্ছে। পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলিকেও আইসোলেশন বেড তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

Continue Reading

নদিয়া

দোলের দিন মর্মান্তিক ঘটনা, পুকুরে স্নান করতে নেমে তলিয়ে গেল চার স্কুল পড়ুয়া

তাহেরপুর (নদিয়া): সকালে মজা করে দোল খেলেছিল চার জন। এর পরেই পুকুরে নামার সিদ্ধান্ত নেয় তারা। যদিও কেউই সাঁতার জানত না। আর সেটাই কাল হল।

দোল খেলার পর স্নান করতে গিয়ে ডুবে মৃত্যু হল ওই ৪ জনের। তাদের সকলের বয়স ১১ থেকে ১৪ বছরের মধ্যে। সোমবার দুপুরে ঘটনাটি ঘটে নদিয়ার তাহেরপুর (Taherpur) থানা এলাকার ঝামালডাঙা গ্রামে। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম সানি প্রামাণিক, স্নেহা প্রামাণিক, রাখি হালদার ও শুভ হালদার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাখি ও শুভ ভাইবোন। দুপুর বেলা স্নান করতে নেমে পুকুরে গামছা ভাসতে দেখেন এক বাসিন্দা। এর পর তাঁর সন্দেহ হয়। অন্য দিকে ওই কিশোর-কিশোরীরা বাড়ি না ফেরায় তাদের পরিবারের লোকজন খুঁজতে বেরিয়ে পড়েন।

এর পর ওই পুকুরে খোঁজাখুঁজি শুরু হয়। প্রথমে শুভর দেহ উদ্ধার হয়। এর পর একে একে সকলের দেহ উদ্ধার হয়। তাদের সকলকে তড়িঘড়ি আড়ংঘাটা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে যাওয়ার পর চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন চিৎপুরে নয়া লেভেল ক্রসিং দিয়ে শুরু গাড়ি চলাচল, যানবাহনের চাপ কমাতে নতুন বিকল্প বাতলে দিল পুলিশ

দোলের দিন এমন মর্মান্তিক দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা গ্রামে।

Continue Reading
Advertisement
দেশ33 mins ago

চতুর্থবারের পরীক্ষায় ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো করোনা পজিটিভ

রাজ্য1 hour ago

কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউনের মেয়াদ বাড়লে কী কী বন্ধ থাকবে?

রাজ্য2 hours ago

রাজ্যে নতুন করে আক্রান্ত ৮৫০, সুস্থ হলেন ৫৫৫ জন

দেশ2 hours ago

লাদাখ সীমান্ত থেকে পিছু হঠছে চিনা সেনা, সরছে অস্থায়ী নির্মাণ: সূত্র

রাজ্য3 hours ago

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন

কেনাকাটা4 hours ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

দেশ4 hours ago

নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সিলেবাস কমাল সিবিএসই

দেশ4 hours ago

বাতিল বিমান টিকিটের ‘সম্পূর্ণ টাকা’ কেন ফেরানো হবে না, কেন্দ্রকে নোটিশ সুপ্রিম কোর্টের

কেনাকাটা

কেনাকাটা4 hours ago

বাচ্চার জন্য মাস্ক খুঁজছেন? এগুলোর মধ্যে একটা আপনার পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক : নিউ নর্মালে মাস্ক পরাটাই দস্তুর। তা সে ছোটো হোক বা বড়ো। বিরক্ত লাগলেও বড়োরা নিজেরাই নিজেদেরকে বোঝায়।...

কেনাকাটা1 day ago

রান্নাঘরের টুকিটাকি প্রয়োজনে এই ১০টি সামগ্রী খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক : লকডাউনের মধ্যে আনলক হলেও খুব দরকার ছাড়া বাইরে না বেরোনোই ভালো। আর বাইরে বেরোলেও নিউ নর্মালের সব...

কেনাকাটা2 days ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা7 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

সাবক্রাইব করুন

মেলবক্সে খবর পেতে সাবস্ক্রাইব করুন।

নজরে