নারদকাণ্ড: এসএমএইচ মির্জার আবেদন ফেরাল আদালত

0

ওয়েবডেস্ক: নারদকাণ্ডে গ্রেফতার আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে ফের জেল হেফাজতের নির্দেশ দিল সিবিআইয়ের বিশেষ আদালত। এই নিয়ে দু’বার তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়ানো হল।

এ দিন আদালত তাঁকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে পাঠায়। নারদকাণ্ডের তদন্তে মির্জার হেফাজতের মেয়াদবৃদ্ধির আবেদন জানিয়েছিল সিবিআই। এর আগে ৩০ সেপ্টেম্বর তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়ানো হয়েছিল। সে বার আদালত তাঁর জেল হেফাজতের মেয়াদ স্থির করা হয় ১৫ অক্টোবর পর্যন্ত।

গত ২৬ সেপ্টেম্বর গ্রেফতার হন মির্জা। নারদ স্টিং অপারেশন কাণ্ডের ভিডিও ফুটেজে নারদকর্তা ম্যাথিউ স্যামুয়েলের কাছ থেকে টাকা নিতে দেখা যায় মির্জাকে। সেই ভিডিও ফুটেজ খতিয়ে দেখে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই তাঁকে গ্রেফতার করে। তিনিই এই মামলায় অভিযুক্তদের মধ্যে প্রথম গ্রেফতার হন।

নারদ স্টিং অপারেশনের সময় মির্জা ছিলেন তৎকালীন বর্ধমানের পুলিশ সুপার। এ দিন সিবিআই মির্জার জামিনের আবেদনের বিরোধিতা করে। মির্জার আইনজীবী আদালতের কাছে জানান, অভিযুক্ত তদন্তে সব রকমের সহযোগিতা করছেন। যদিও তদন্তের স্বার্থে তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়ানোর আবেদন জানায় সিবিআই।

Shyamsundar

উল্লেখ্য, ২০১৬ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে নারদকাণ্ডের ভিডিও সামনে এসেছিল এবং তৃণমূল কংগ্রেসের কয়েক জন প্রবীণ নেতাদের মতো মির্জাকেও কাজ করে দেওয়ার বদলে একটি কল্পিত সংস্থার প্রতিনিধিদের কাছ থেকে টাকা নিতে দেখা গিয়েছিল বলে জানা যায়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন