নারদ কাণ্ড: এ বার ম্যাথুর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই!

0
6032
mathew samuel

কলকাতা: নারদ কাণ্ডের মূল ‘হোতা’ ম্যাথু স্যামুয়েলের বিরুদ্ধে আদালতে যাচ্ছে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি তারা সুপ্রিম কোর্টে ম্যাথুর বিরুদ্ধে হলফনামা জমা দেবে। তাদের যুক্তি, নারদ কাণ্ডের যে ফুটেজ ম্যাথু আদালতে জমা দিয়েছিলেন তা ‘আসল’ বলে দাবি করলেও পরীক্ষার পর দেখা গিয়েছে তা প্রকৃত অর্থে আসল নয়। এই যুক্তিকে হাতিয়ার করেই তারা সুপ্রিম কোর্টে হলফনামা জমা করতে চলেছে বলে জানা গিয়েছে।

নারদ কাণ্ডের প্রামাণ্য হিসাবে ম্যাথু কোনো প্রামাণ্য ভিডিও ফুটেজ সিবিআই বা আদালতকে দেননি। তিনি ওই ফুটেজ দিয়েছিলেন ফরেনন্সিক ল্যাবে। কিন্তু সেখানে পরীক্ষা করে দেখা গিয়েছে, ওই ফুটেজ আদতে কপি করা। অর্থাৎ মূল ভিডিওটি সম্পর্কে ল্যাব কোনো মন্তব্য করতে পারবে না। একই ভাবে ম্যাথুও সে ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেননি। এর মধ্যে আবার ২৬টি স্টিং ফুটেজ খোলা সম্ভব হয়নি ফরেন্সিক ল্যাবের পক্ষে। স্বাভাবিক ভাবেই সিবিআই বা আদালত এ বিষয়ে জোরালো কোনো সিদ্ধান্তে আসতে সক্ষম হয়নি।

উল্লেখ্য, নারদ কাণ্ডের প্রামাণ্য হিসাবে ম্যাথু ল্যাবের হাতে ৫৭ ঘণ্টার মোট ৭৩টি ফুটেজ দিয়েছিলেন। কিন্তু হাইকোর্ট থেকে কেন সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই?

টানা কর্মবিরতির জেরে ব্যাহত হয়েছে হাইকোর্টের কাজ। ফলে নারদ কাণ্ড ঝুলিয়ে না রেখে দ্রুত নিষ্পত্তির দিকে এগোতে চাইছে সিবিআই। যে কারণে তারা সর্বোচ্চ আদালতে হলফনামা জমা করতে চলেছে। ম্যাথু যে সিবিআইকে ভুল পথে চালিত করার চেষ্টা করেছেন, সেই তথ্যই উদঘাটন করতে চায় তারা।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here