৭ লক্ষ টাকার ‘সুপারি’, মূল ষড়যন্ত্রী দাদা, ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনে দাবি পুলিশ সুপারের

0
নিহত তপন কান্দু। প্রতীকী ছবি

পুরুলিয়া: ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে মূলচক্রী দাদা নরেন কান্দু। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি পুরুলিয়ার পুলিশ সুপারের।

নিহতের স্ত্রী অভিযোগ করেছিলেন, তপন খুনে ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষের ভূমিকা রয়েছে। তবে এই ঘটনায় আইসি-র কোনো যোগ নেই উল্লেখ করে পুরুলিয়ার জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগন বলেন, দাদা নরেন কান্দুই এই খুনের মূল ষড়যন্ত্রী। খুনের জন্য সুপারি কিলারকে ৭ লক্ষ টাকা দেওয়া হয়েছিল।

শনিবার পুলিশ সুপার জানিয়েছিলেন, তপন কান্দু খুনের ঘটনা রাজনৈতিক কারণে নয়, পারিবারিক কারণেই খুন করা হতে পারে তাঁকে। ভাইয়ে-ভাইয়ে লড়াইয়ের কারণেই খুন। এ ছাড়া খুনের উদ্দেশ্য নিয়ে আরও কোনো সন্দেহ নেই পুলিশের।

এই খুনের ঘটনায় এখনও পর্যন্ত মোট চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা হল নিহত তপনের ভাইপো দীপক কান্দু, দাদা নরেন কান্দু। এ ছাড়া ঝাড়খণ্ড থেকে কলেবর সিংহ নামে এক জনকে গ্রেফতার করা হয়। শনিবার গ্রেফতার করা হয় ব্যবসায়ী মহম্মদ আসিফ খানকে।

সমস্ত প্রমাণ আদালতের হাতে তুলে দেওয়া হবে জানিয়ে পুলিশ সুপার এ দিন বলেন, “খুনের জন্য কলেবর সিংহদের সাত লক্ষ টাকা সুপারি দেওয়া হয়েছিল”।

গত ১৩ মার্চ ঝালদা শহরের বাঘমুন্ডি রোডের ওপর খুন হন এ বারের পুরভোটে শহরের ২ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। এই খুনের ঘটনায় উত্তাল হয়ে ওঠে রাজ্য-রাজনীতি। মামলা গড়ায় হাইকোর্টে। সিবিআই তদন্ত চেয়ে ইতিমধ্যেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন নিহতের স্ত্রী।

কয়েক দিন আগে একটি অডিও ক্লিপ প্রকাশ্যে এনে নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু অভিযোগ করেন, খুন হওয়ার আগে তাঁর কাকাকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দেন আইসি। একই অভিযোগ করেন নিহতের স্ত্রী। এ ব্যাপারে একটি অডিও টেপ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায়।

এই প্রেক্ষাপটে পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে আইসি-কে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। আপাতত থানার কাজ পরিচালনা করছেন এসডিপিও সুব্রত দেব।

আরও পড়তে পারেন:

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে গালাগালি, চড় মারার হুমকি, গ্রেফতার ছাত্রনেতা

এশিয়ার সবচেয়ে ধনী গৌতম আদানি, বিশ্ব র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়লেন মুকেশ অম্বানি

বাতিল অনাস্থাভোট! শেষ মুহূর্তে মোক্ষম চাল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

‘আমি নির্দোষ’, গ্রেফতারের পর দাবি ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলরের দাদার

পৌঁছেছে ৪০ হাজার টন, কলম্বোকে আরও ২০ হাজার টন ডিজেল পাঠানোর প্রস্তুতি ভারতের

রাষ্ট্রসঙ্ঘে কোভাক্সিনের সরবরাহ বন্ধ করল হু, ভারত বায়োটেকের দাবি কার্যকারিতায় কোনো প্রভাব পড়বে না

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন