ভোট-পরবর্তী হিংসার ঘটনায় উদ্বেগ, রাজ্যপালকে ফোন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

খবর অনলাইন ডেস্ক: ভোট-পরবর্তী হিংসা এবং রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় জানান, প্রধানমন্ত্রী তাঁকে ফোন করে উদ্বেগ প্রকাশ করেন।

ধনকড় এ দিন টুইট করে বলেছেন যে, “প্রধানমন্ত্রী ফোন করেছিলেন। তিনি আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গুরুতর উদ্বেগ এবং দু:খ প্রকাশ করেছেন”।

টুইটে তিনি আরও বলেছেন, “হিংসার ঘটনা, ভাঙচুর, অগ্নিসংযোগ সমেত লুটপাট ও হত্যাকাণ্ড নিরবচ্ছিন্ন ভাবে অব্যাহত থাকায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। পরিস্থিতি ফিরিয়ে আনতে দায়িত্বপ্রাপ্তদের বাড়তি কাজ করতে হবে”।

গত সোমবার সন্ধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। প্রথা মেনে মুখ্যমন্ত্রীপদ থেকে ইস্তফাপত্র তুলে দেন রাজ্যপালের হাতে। রাজ্যপাল তা গ্রহণও করেন। পাশাপাশি জানানো হয়, আগামী বুধবার শপথ নেবেন মমতা।

ধনখড় টুইটারে লেখেন, “আমাদের এক ঘণ্টার বেশি কথোপকথন চলাকালীন ভোট পরবর্তী হিংসা, অগ্নিসংযোগ, লুটপাট ও খুন বন্ধ করার প্রাথমিক পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আলোচনা করেছি। দুর্ভাগ্যজনক যে, এই হিংসায় বহু মানুষ প্রাণ হারিয়েছেন, বেশ কয়েকজন আহত হয়েছেন, বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে”।

প্রসঙ্গত, বিধানসভা ভোটের ফল প্রকাশের পরই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক হিংসার খবর পাওয়া যাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও শান্তি বজায় রাখার জন্য অনুরোধ জানিয়েছেন।

আরও পড়তে পারেন: মুখ্যমন্ত্রী হিসেবে বুধবার শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন