শিলিগুড়িতে রাহুল গান্ধীর জনসভা ঘিরে অনিশ্চয়তা দানা বাঁধল!

0

ওয়েবডেস্ক: আগামী ১৪ এপ্রিল শিলিগুড়ির দাগাপুরে জনসভা করার কথা রয়েছে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর। জানা গিয়েছে, হেলিকপ্টার অবতরণের অনুমতি না-মেলায় সেই সভা ঘিরেই মাত্র দু’দিন আগে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা।

নির্ধারিত মাঠটিতে সভা বাতিল করে নতুন কোনো স্থানে সভা করার ক্ষেত্রেও রয়েছে একাধিক জটিলতা।
রাহুলের নিরাপত্তা ব্যবস্থা পুরোপুরি নিয়ন্ত্রণ করে এসপিজি। ফলে নতুন মাঠে সভা করতে চেয়ে আবেদন করা হলে এসপিজি তা মেনে নেবে কি না, সে প্রশ্নও রয়েছে। অন্য দিকে মাত্র ৪৮ ঘণ্টা আগে মাঠ পরিবর্তন করে রাহুলের মতো হেভিওয়েটের সভার আয়োজনও খুব একটা সহজ কাজ নয়।

আগামী ১৮ এপ্রিল ভোটগ্রহণ দার্জিলিংয়ে। তার আগেই রাহুলকে দিয়ে সভা করাতে চায় প্রদেশ কংগ্রেস। ওই কেন্দ্রের প্রার্থী শঙ্কর মালাকারের সমর্থনেই সভার আয়োজন বলে জানা গিয়েছে। যদিও প্রার্থী নিজেও এখনও নিশ্চিত হতে পারছেন দলের সর্বভারতীয় সভাপতির সভা নিয়ে। তিনি দাবি করেছেন, রাহুল গান্ধী রাজ্যে এসে লাগাতার তৃণমূলকে কাঠগড়ায় তুলছেন। তাই রাজ্যের শাসকদল ভয় পেয়ে তাঁকে আটকাতে চাইছে৷ 

তবে ওই মাঠে হেলিপ্যাড তৈরিতে অনেক সমস্যা রয়েছে বলে জানানোর পর প্রশাসনের তরফে কংগ্রেসকে বিকল্প মাঠ খোঁজার প্রস্তাবও দেওয়া হয়েছে। এখন দেখার সেই বিকল্প ব্যবস্থা সম্ভব করতে পারে কিন না কংগ্রেস!

Shyamsundar

[ আরও পড়ুন: তালিকায় শুধু ‘নেই-নেই’, ভোটপাখিদের খালি হাতে ফেরাচ্ছে পুরুলিয়ার এই গ্রাম! ]

উল্লেখ্য, লোকসভা ভোট ঘোষণার পর ইতিমধ্যেই দু’বার রাজ্যে এসেছেন রাহুল। প্রথমবার মালদহের চাঁচলে এবং সম্প্রতি তিনি এসেছিলেন উত্তর দিনাজপুরের করণদিঘির জুটপার্ক ময়দানের সভায়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন