খবর অনলাইন ডেস্ক: এর আগেই বিমানযাত্রীদের জন্য বাধ্যতামূলক হয়েছিল, এ বার পশ্চিমবঙ্গে আসা রেলযাত্রীদের জন্যও তা আবশ্যিক করা হল। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিবের নির্দেশ উদ্ধৃত করে রেল জানায়, এ বার থেকে ভিন রাজ্য থেকে বাংলায় আসা যাত্রীদের নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট সঙ্গে রাখতে হবে।

ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্য ভিন্ন রাজ্য থেকে আসা মানুষের জন্য নেগেটিভ আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করেছে। ওই রাজ্যগুলির মধ্যে সর্বশেষতম সংযোজন পশ্চিমবঙ্গ।

Loading videos...

রেলের বিবৃতিতে বলা হয়েছে, “পশ্চিমবঙ্গ সরকারের মুখ্য সচিব একটি নির্দেশ জারি করেছেন … দূরপাল্লার ট্রেন ও আন্তঃরাষ্ট্রীয় বাসে আগত যাত্রীদেরও বাধ্যতামূলক ভাবে ট্রেনে চড়ার ৭২ ঘণ্টা আগে করা আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে”।

এ দিনই দূরপাল্লার ট্রেনের যাত্রীদের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোটোকল জারি করেছে রাজ্য সরকার। সেখানে বলা হয়েছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

রাজ্য সরকারের নির্দেশিকায় আরও বলা হয়েছে, “পশ্চিমবঙ্গগামী কোনো ট্রেন বা বাসে এই ধরনের রিপোর্ট ছাড়াই কেউ চড়বেন না বলে আশা করা হচ্ছে। এ বিষয়ে ক্রমান্বয়ে চেকিংয়ের ব্যবস্থা করা হবে। অন্যদিকে, রিপোর্টের সত্যতাও যাচাই করা হবে”।

প্রসঙ্গত, রাজ্যের বিধানসভা ভোট চলাকালীন বড়োসড়ো মিছিল এবং জমায়েতের কারণে এক ধাক্কায় অনেকটাই বেড়ে যায় করোনা সংক্রমণ। বর্তমানে পরিস্থিতি মোকাবিলায় লোকাল ট্রেন বন্ধ-সহ একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য।

আরও পড়তে পারেন: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সুন্দরবনের কাঁকড়া চাষিরা দিশেহারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.