Connect with us

রাজ্য

পুজোর সময়ে নেট পরীক্ষা হবে না, জানালেন দীনেশ ত্রিবেদী

যে পুজোর জন্য বাঙালিরা বছরভর অপেক্ষা করে থাকেন, সেই সময়েই পরীক্ষার দিনক্ষণ কেন ঠিক করা হল, সেই প্রশ্ন তুলে বিরোধীরা কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছিলেন

Published

on

net exam 2020

খবরঅনলাইন ডেস্ক: দুর্গাপুজোর সময়ে রাজ্যে ‘নেট’ (UGC NET) পরীক্ষা হবে না। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক তাঁকে এমনই আশ্বাস দিয়েছেন বলেন সোমবার জানিয়েছেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। যদিও এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে এ ব্যাপারে নতুন কোনো নির্দেশিকা জারি করা হয়নি।

আগামী ২১, ২২ এবং ২৩ অক্টোবর ‘নেট’ হওয়ার কথা। কিন্তু, বিশুদ্ধ সিদ্ধান্ত মতে ২১ তারিখ ষষ্ঠী। ২২ তারিখ সপ্তমী এবং ২৩ তারিখ অষ্টমী।

বাঙালির সংস্কৃতি ও ভাবাবেগের সঙ্গে দুর্গাপুজো ওতপ্রোত ভাবে জড়িত। যে পুজোর জন্য বাঙালিরা বছরভর অপেক্ষা করে থাকেন, সেই সময়েই পরীক্ষার দিনক্ষণ কেন ঠিক করা হল, সেই প্রশ্ন তুলে বিরোধীরা কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছিলেন। সেই প্রতিবাদের সামনের সারিতে ছিল রাজ্যের শাসক তৃণমূল।

রবিবার সংসদের অধিবেশনের জিরো আওয়ারে বিষয়টি উত্থাপন করেছিলেন দীনেশ। তিনি রাজ্যসভায় বলেন, “বাঙালি জীবনের সব চেয়ে বড়ো উৎসব দুর্গাপুজো। সেই সময় পরীক্ষার দিনক্ষণ পড়লে তা পরীক্ষার্থী তো বটেই, সাধারণ নাগরিকরাও অসুবিধায় পড়বে।” কেন্দ্র যাতে বিষয়টি নিয়ে পুনরায় ভাবে, এই আবেদনও করেন দীনেশ।

সোমবার দীনেশ জানান, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী তাঁকে আশ্বাস দিয়েছেন যে, পুজোর সময় ‘নেট’ হবে না। আনন্দবাজার পত্রিকাকে দীনেশ এ দিন বলেন, “কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের উপস্থিতিতেই আমি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, নেট কি সেই দুর্গাপুজোর সময়েই হচ্ছে? তিনি আমাকে আশ্বস্ত করে বলেন, পরীক্ষা পুজোর মধ্যে হবে না।”

তবে পরীক্ষা পুজোয় না হলে, সেটাকে এগিয়ে আনা হয়েছে না কি পিছিয়ে দেওয়া হয়েছে, সে ব্যাপারে এখনও কিছু খোলসা করেনি কেন্দ্র। কোনো বিবৃতিও জারি করা হয়নি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

তবলিঘির জমায়েত ‘থেকেও’ করোনা ছড়িয়েছে, আক্রান্ত হয়েছেন ‘অনেকে’: সংসদে ব্যাখ্যা কেন্দ্রের

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

রাজ্য

কোভিডরোগীদের জন্য মারণ হতে পারে বাজির ধোঁয়া, ঠেকাতে ফের আদালতে যাওয়ার প্রস্তুতি

Published

on

kolkata High Court

খবরঅনলাইন ডেস্ক: কালীপুজোয় বাজির ধোঁয়া মারণ হয়ে উঠতে পারে কোভিডরোগীদের জন্য। সেটা ঠেকাতেই এ বার ফের আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন সেই মামলাকারী, যাঁর মামলায় দুর্গাপুজোর মণ্ডপ দর্শকহীন করার রায় দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

মামলাকারী অজয় দে’র আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় টাইমস অব ইন্ডিয়াকে বলেন, “আমার মক্কেল এ বার শুধু ভিড় নয়, করোনা পরিস্থিতিতে বাজির ধোঁয়া নিয়ন্ত্রণের আবেদন জানিয়েও মামলা করবেন। কারণ, করোনা রোগীর শ্বাসযন্ত্রে সমস্যা হয়, তাঁর দরকার বিশুদ্ধ বাতাস।”

ওই আইনজীবী আরও বলেন, “কালীপুজো, জগদ্ধাত্রীপুজো, ছটপুজোয় প্রচুর বাজি পোড়ে। রাজ্যে নিষিদ্ধ কেবল শব্দবাজি। কিন্তু যে কোনো বাজি পোড়ালেই ধোঁয়া হয়। সব রকম বাজি পোড়ানোর উপরেই বিধিনিষেধ আরোপ করা হোক, এই আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা করা হবে।”

তিনি জানান, পুজোর ছুটির পর ৩ নভেম্বর আদালত খুললেই এই মর্মে পিটিশন ফাইল করা হবে।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্ট দুর্গাপুজোর মণ্ডপ দর্শকশূন্য করার নির্দেশ দেওয়ায় রাস্তায়, প্যান্ডেলে এ বার ভিড় ছিল অনেক কম। পুজোয় কলকাতার রাস্তা শেষ কবে এত ফাঁকা গিয়েছে তা কেউ মনে করতে পারেন না। পুজো শেষ হতেই রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ কমলেও, আরও চার-পাঁচ দিন না গেলে পুজোর প্রভাব পুরোপুরি বোঝা যাবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

কিন্তু কালীপুজোকে কেন্দ্র করে বাতাসে যা দূষণ ছড়াবে, তা কোভিডরোগীদের ক্ষেত্রে আরও বেশি মারাত্মক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই যে কোনো মুল্যে এ বার বাজি পোড়ানো বন্ধ করতে হবে।

ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরামের সহ-সভাপতি কৌশিক লাহিড়ী বলছেন, “এ বার করোনা আবহে আরও ক্ষতিকারক হয়ে উঠবে বাজির ধোঁয়া। এমনিতেই প্রতি বছর কালীপুজোর পর বেশ কয়েক সপ্তাহ ধরে ফুসফুসের অসুখে আক্রান্তর সংখ্যা বেড়ে যায়। করোনায় আক্রান্ত হলে এমনিতেই ফুসফুসজনিত সমস্যা থাকে। তার ওপর যে কোনো রকম বাজি পোড়ানো হলেই তার ধোঁয়ায় রোগীর মারাত্মক ক্ষতি হতে পারে। সেই জন্য এই ব্যাপারে কঠোর অবস্থান নেওয়া উচিত।”

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আর রাখঢাক নয়, এ বার বিজেপিকে সরাসরি ভোট দেওয়ার আহ্বান মায়াবতীর

Continue Reading

রাজ্য

রাজ্যপাল জগদীপ ধানখড়কে বিজেপির ‘লাউডস্পিকার’ বলল তৃণমূল

আজই দিল্লিতে গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করেন রাজ্যপাল।

Published

on

জগদীপ ধানখড়। ফাইল ছবি

কলকাতা: রাজ্যপাল জগদীপ ধানখড়ের (Jagdeep Dhankhar) আচরণ “রাজভবনের জন্য অপমানজনক” হিসেবে উল্লেখ করে তাঁকে বিজেপির ‘লাউডস্পিকার’-এর সঙ্গে তুলনা করল রাজ্যের শাসক দল তৃণমূল।

গত বুধবার দু’দিনের সফরে দিল্লিতে রয়েছেন রাজ্যপাল। বৃহস্পতিবার তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠক করেন। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েই তাঁদের বৈঠক হয় বলে জানান রাজ্যপাল। পাশাপাশি বৈঠক থেকে বেরিয়ে এসেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগেন।

রাজ্যের আইএএস এবং আইপিএস অফিসারদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। (আরও পড়ুন এখানে ক্লিক করে: অমিত শাহের সঙ্গে বৈঠকের পরেই বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধানখড়)

দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ এবং তার পরে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল যে ভাবে রাজ্য সরকারকে নিশানা করেছেন, তার কড়া প্রতিক্রিয়া জানান তৃণমূলের মহাসচিব এবং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।

তিনি বলেন, রাজ্যপাল যে ভাবে কথা বলছেন, তা একজন রাজনৈতিক দলের মুখপত্রের পক্ষেই সম্ভব। রাজ্যপাল চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজ্যের ভাবমূর্তি কালিমালিপ্ত করার। পাশাপাশি নিজেই বিজেপির মুখপাত্রের মতো আচরণ করছেন।

পার্থবাবু বলেন, “পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলার দিকে আহুল তোলার আগে রাজ্যপালের উচিত বিজেপিশাসিত উত্তরপ্রদেশের দিকে তাকানো। আসলে তিনি গেরুয়া শিবিরকে সুবিধা করে দেওয়ার জন্য বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করছেন”।

পার্থবাবুর কথার রেশ ধরেই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) রাজ্যপালকে “বিজেপির লাউডস্পিকার” হিসেবে উল্লেখ করেন। একই সঙ্গে রাজ্যপালকে “রাজভবনের পক্ষে অপমানজনক” বলে কটাক্ষ করেন তিনি।

Continue Reading

রাজ্য

আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্যে টেস্টও বাড়ল, কমল দৈনিক সংক্রমণের হার, ৮৮ শতাংশ পেরোল সুস্থতার হার

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বুধবারের থেকে বৃহস্পতিবার রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা বেড়েছে। তবে একই সঙ্গে অনেকটাই বেড়েছে টেস্টের সংখ্যা। ফলে স্বস্তি দিয়ে দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমল। একই সঙ্গে সুস্থতার হার এই প্রথম বার ৮৮ শতাংশের কোটা পেরিয়ে গেল।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৯৮৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৬৫ হাজার ৬৯২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৯৪৫ জন। দৈনিক সুস্থতার সংখ্যাতেও রেকর্ড করল রাজ্য। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ১৭ হাজার ৯২৮। নতুন করে আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৭২৫। রাজ্যে মৃত্যুহার সামান্য কমে বর্তমানে ১.৮৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩৭ হাজার ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৭জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। এই নিয়ে টানা তিন দিন সক্রিয় রোগী কমল রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৮৮.০২ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমল

কিছুটা স্বস্তি দিয়ে রাজ্যে দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমেছে। যদিও, সামগ্রিক সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৩ হাজার ২৬৫টি নমুনার পরীক্ষা হয়েছে। এর বিচারে দেখতে গেলে সংক্রমণের হার ছিল ৯.২১ শতাংশ। বুধবার এই হারটা ছিল ৯.২২ শতাংশ।

রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪৪ লক্ষ ৬৮ হাজার ৪৯৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.১৮ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ৯৪টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১২ হাজার ৮১১টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ৩৪.৮৩ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা, উত্তর ২৪ পরগণায় সক্রিয় রোগী আরও কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণার করোনা-পরিস্থিতিতে আরও কিছুটা আশার আলো দেখা গিয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা এ দিনও নশোর নীচে থাকল। অন্য বেশি সংখ্যক মানুষ সুস্থ হওয়ায় দুই জেলাতেও আরও অনেকটাই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা।

কলকাতার গত ২৪ ঘণ্টায় ৮৯৪ জন আর উত্তর ২৪ পরগণায় ৮৭৮ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৯৩৩ আর ৯২৭ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১৫ আর উত্তর ২৪ পরগণায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ হাজার ৪৭৭ জন। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৭৪ হাজার ৪৩৭। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৯৬২ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৭৪৫।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৭০ হাজার ৩৪৩ এবং ৬৬ হাজার ১৫১।

পড়শি তিন জেলায় বদল নেই

উত্তর ২৪ পরগণা বাদে কলকাতার পড়শি তিন জেলায় কোভিড পরিস্থিতির কোনো পরিবর্তনই হয়নি। ওই তিন জেলায় নতুন আক্রান্তের ছবিটা যেমন আগে ছিল, এখনও সে রকমই রয়েছে।

দক্ষিণ ২৪ পরগণায় নতুন করে ২৫৮ জন আক্রান্ত হয়েছেন। এই জেলায় সুস্থ হয়েছেন ২৫৩ জন। হাওড়ায় নতুন করে ২৭৯ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ২০২ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৬ জন। সুস্থ হয়েছেন ২৪৭ জন।

ছয় জেলায় আক্রান্ত শতাধিক, পশ্চিম মেদিনীপুরে ২০০

গত ২৪ ঘণ্টায় রাজ্যের আরও ছ’টি জেলায় নতুন করে শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। সব থেকে বেশি আক্রান্তের খোঁজ মিলেছে পশ্চিম মেদিনীপুরে (২০০)। এর পর রয়েছে, নদিয়া (১৮০), পূর্ব মেদিনীপুর (১২২), পশ্চিম বর্ধমান (১২২), দার্জিলিং (১১৯) এবং মালদা (১০৮)।

গত ২৪ ঘণ্টায় ১৩টা জেলায় সক্রিয় রোগী কমেছে। কলকাতা আর উত্তর ২৪ পরগণা ছাড়া এই জেলাগুলি হল কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং হুগলি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শেষ ৯ দিনে ভারতে এক কোটি নমুনা পরীক্ষা, করোনা সংক্রমণের হারে ধারাবাহিক পতন

Continue Reading

Amazon

Advertisement
বিদেশ2 hours ago

দরিদ্র দেশগুলির জন্য কোভিড-১৯ ভ্যাকসিন বিমা প্রকল্পের পরিকল্পনা ‘হু’-র

kolkata High Court
রাজ্য2 hours ago

কোভিডরোগীদের জন্য মারণ হতে পারে বাজির ধোঁয়া, ঠেকাতে ফের আদালতে যাওয়ার প্রস্তুতি

Mayawati
দেশ2 hours ago

আর রাখঢাক নয়, এ বার বিজেপিকে সরাসরি ভোট দেওয়ার আহ্বান মায়াবতীর

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৮,৬৪৮, সুস্থ ৫৭,৩৮৬

দেশ2 hours ago

স্বস্তি আরও বাড়িয়ে ভারতে সক্রিয় রোগী নামল ছ’লক্ষের নীচে, আপাতত চিন্তা দিল্লিকে নিয়ে

দেশ3 hours ago

কাশ্মীরে জঙ্গি হামলায় যুব সাধারণ সম্পাদক-সহ ৩ বিজেপি নেতা নিহত

Covid situation kolkata
কলকাতা4 hours ago

পাঁচ দিনে কমল সাড়ে চারশো, কলকাতায় সক্রিয় রোগীর সংখ্যা নামল ৭ হাজারের নীচে

দেশ5 hours ago

মুম্বইয়ে সকলের জন্য লোকাল ট্রেন চালু করছে মহারাষ্ট্র সরকার

দেশ2 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৮,৬৪৮, সুস্থ ৫৭,৩৮৬

containment kolkata
কলকাতা2 days ago

লকডাউন নিয়ে গুজবের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ

বিনোদন3 days ago

সিবিআই গ্রেফতার করতে পারে, আশঙ্কায় তড়িঘড়ি আদালতের দ্বারস্থ সুশান্ত সিং রাজপুতের দুই দিদি

কলকাতা2 days ago

বিসর্জনের আগেই আগুন, পুড়ে ছাই সল্টলেকের দুর্গাপুজো মণ্ডপ

উঃ ২৪ পরগনা2 days ago

সক্কালেই ফোন, টাটা ক্যানসার হসপিটালে রক্ত দিয়ে এলেন ১৪ জন স্বেচ্ছাসেবী

coronavirus
রাজ্য3 days ago

দেড় মাস পর রাজ্যে কমল সক্রিয় রোগী, নতুন সংক্রমণ নামল ৪ হাজারের নীচে

বিনোদন2 days ago

ভেন্টিলেশনেই সৌমিত্র চট্টোপাধ্যায়, শুরু ডায়ালিসিস

বিনোদন3 days ago

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়, আরও সংকট, জানালেন চিকিৎসক

কেনাকাটা

কেনাকাটা15 hours ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা3 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা1 month ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা1 month ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

নজরে