নতুন করে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি এসএসসির

0
SSC
বৃহস্পতিবার অনশনকারীদের সঙ্গে শিক্ষামন্ত্রী

ওয়েবডেস্ক: নতুন করে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। চাকরিপ্রার্থীদের অনশনের ৯ দিনের মাথায় নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করল এসএসসি।

জানা গিয়েছে, কমিশনের নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৬ মার্চ-১ এপ্রিল পর্যন্ত নবম ও দশম শ্রেণির শিক্ষকপদপ্রার্থীদের কাউন্সেলিং হবে। ২,৬০০ প্রার্থী চাকরি পাবেন নবম ও দশম শ্রেণির শিক্ষকপদে।

একই সঙ্গে কমিশন জানিয়েছে, একাদশ এবং দ্বাদশ শ্রেণিতেও সাড়ে সাতশো শিক্ষক নিয়োগ করা হবে।

উল্লেখ্য, এটি তৃতীয় দফার কাউন্সেলিং। অপেক্ষামান প্রার্থীদের তালিকা থেকেই কাউন্সেলিং হবে। যা শূন্যপদ রয়েছে, তা পূরণ করাই কমিশনের লক্ষ্য।

[ আরও পড়ুন: অধ্যাপকপদে চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা বাড়াল রাজ্য ]

৯ দিন আগে থেকেই চাকরির দাবিতে অনশনে বসেছেন রাজ্যের বিভিন্ন জেলার অসংখ্য চাকরিপ্রার্থী। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁদের সঙ্গে সাক্ষাতের পরেও অনশন চলছে। তবে কমিশন এ দিন একই সঙ্গে জানায়, সবাই যে চাকরি পাবেন, তেমনটাও নয়। শূন্যপদ পূরণের জন্য পর্যাপ্ত প্রার্থীরাই চাকরি পাবেন।

অনশন চলাকালীনই এসএসসি চেয়ারম্যান সৌমিত্র সরকার জানিয়েছিলেন, “নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় দফার কাউন্সেলিং দ্রুত শুরু হবে। আশা করা হচ্ছে, লোকসভা ভোটের বিজ্ঞপ্তি জারি হওয়ার আগেই কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি করা যাবে”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন