নাইট কার্ফু-সহ বেশ কিছু বিধিনিষেধ বৃহস্পতিবার থেকে ফিরছে পশ্চিমবঙ্গে

0

কলকাতা: পুজো মিটে গিয়েছে। বুধবার লক্ষ্মীপুজোটাও হয়ে গেলে উৎসবের মরশুমে একটা বড়ো অংশ শেষ হয়ে যাবে। রয়ে যাবে কালীপুজো, যা দিন পনেরো পরে। মাঝের এই সময়টায় ফের কিছু বিধিনিষেধ ফিরছে পশ্চিমবঙ্গে।

বৃহস্পতিবার থেকে ফের শুরু হয়ে যাবে নাইট কার্ফু। অর্থাৎ রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনো ফের নিষিদ্ধ হয়ে যাবে। পাশাপাশি রেস্তরাঁ খোলার সময়সীমায় কমিয়ে দেওয়া হবে।

গত ৩০ সেপ্টেম্বর বিধিনিষেধ সংক্রান্ত যে নির্দেশিকা নবান্ন জারি করেছিল তাতে বলা হয়েছিল যে পঞ্চমী অর্থাৎ ১০ অক্টোবর থেকে পরবর্তী দশ দিন, অর্থাৎ লক্ষীপুজোর দিন পর্যন্ত নাইট কার্ফু থাকবে না। এর পর ৯ অক্টোবর আরও একটি নির্দেশিকা জারি করে রাজ্য জানায় যে পুজোর সময়টায় পানশালা এবং রেস্তরাঁয় খোলা রাখা তাদের নিজস্ব সময় অনুযায়ী।

কিন্তু ২১ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার থেকে ফের বিধিনিষেধ শুরু হয়ে যাবে। অর্থাৎ ওই দিন থেকেই পানশালা এবং রেস্তরাঁ রাত সাড়ে ১০টার মধ্যে বন্ধ করে ফেলতে হবে।

এ দিকে, রাজ্যের কোভিড পরিস্থিতি খুব একটা খারাপ নয়। পুজোর পর অনেকেই আশংকা করেছিলেন যে সংক্রমণ বাড়বে, সেই রকম কোনো ইঙ্গিত এখনও পাওয়া যায়নি। তবে কলকাতার সংক্রমণ কিছুটা বেশি। এই বিধিনিষেধগুলো বজায় থাকলে আগামী দিনে সংক্রমণকে আরও কমানো যাবে বলে আশাবাদী রাজ্য।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

নতুন দল তৈরির ঘোষণা, বিজেপির সঙ্গে জোটেও যেতে চান অমরিন্দর সিংহ

স্বস্তি দিয়ে পশ্চিমবঙ্গে ব্যাপক কমল সংক্রমণের হার, কলকাতাতেও নতুন আক্রান্তের সংখ্যায় পতন

সরকারি কর্মীদের কেন্দ্রের দেওয়ালি উপহার! সশস্ত্র বাহিনী-সহ এই সব কর্মী পাবেন ৩০ দিনের বোনাস

ভাইফোঁটার পর জারি হতে পারে পুরভোটের বিজ্ঞপ্তি

কটাক্ষে বিঁধতে জেমস বন্ডের সঙ্গে নরেন্দ্র মোদীর তুলনা তৃণমূলের!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন