নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগনা : বারুইপুর মহকুমা হাসপাতালে রোগীর পরিজনদের জন্য রাত্রিনিবাস চালু হয়ে গেল। হাসপাতালে মাত্র ৩০ টাকার বিনিময়ে রোগীর পরিজনরা রাত কাটাতে পারবেন। বারুইপুর পুরসভার চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী জানান, বারুইপুর পুরসভার উদ্যোগে এই ব্যবস্থা চালু হল। তিনতলা এই রাত্রিনিবাসে মোট ৬৪টি শয্যা থাকবে। পুরুষ ও মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা। আপাতত ৩২ শয্যা নিয়ে এই নিবাস চালু করা হয়েছে। এর মধ্যে ১৬টি ছেলেদের ও ১৬ টি মেয়েদের জন্য বরাদ্দ। রবিবার এই নিবাসের নতুন করে উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এর আগে গত জুন মাসেও এই রাত্রিনিবাস উদ্বোধন হয়েছিল।

এক সপ্তাহের মধ্যে ক্যান্টিন চালু হয়ে যাবে বলেও জানানো হয়। ঠিক হয় প্রয়াত বিধায়ক অরূপ ভদ্রের নামে এই রাত্রিনিবাসের নামকরণ করা হবে। রাত্রিনিবাসের নিরাপত্তা ব্যবস্থায় থাকবে সিসিটিভি এবং পুরুষ ও মহিলা নিরাপত্তাকর্মী।

এ দিন বিমান বন্দ্যোপাধ্যায়  চিকিৎসকদের উদ্দেশে বলেন, অকারণে রোগীদের অন্যত্র পাঠিয়ে দেবেন না। নিজেদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এর জন্য যদি বেশি সময় হাসপাতালে থাকতে হয় তাই থাকবেন। দেখবেন রাস্তায় যেন রোগী মারা না যান। এ দিনের অনুষ্ঠানে ছিলেন চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী, সুপার জয়া বন্দ্যোপাধ্যায়, সহকারী সুপার শ্যামল চক্রবর্তী-সহ বেশ কিছু পুরপিতা।

প্রসঙ্গত উল্লেখ্য, এই রাত্রিনিবাস ২০১৭ সালের ১৩  জুন উদ্বোধন হয়ে গিয়েছিল। সেই সময় এর উদ্বোধন করেছিলেন আবাসনমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। কিন্তু পরিকাঠামোগত কিছু সমস্যা থাকার দরুণ  তখন রাত্রিনিবাস চালু করা যায়নি। রাত্রিনিবাস চালু করার জন্য নতুন করে উদ্বোধন করতে হল।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here