প্রয়াত নিরুপম সেন

0

কলকাতা: প্রয়াত রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী তথা সিপিএম নেতা নিরুপম সেন। দীর্ঘ রোগভোগের পরে সোমবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন নিরুপম সেন। রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীকে ভর্তি করা হয় সল্টলেকের আমরি হাসপাতালে। গত ১২ ডিসেম্বর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

২০১৩-য় তাঁর একটি সেরিব্রাল অ্যাটাক হয়। তার পর থেকেই আরও শারীরিক সমস্যা ধরা পড়ে তাঁর। কিডনির সমস্যার জন্য ডায়ালেসিসও চলছিল নিরুপিমবাবুর। রবিবার রাতে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। অবশেষে সোমবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন শুক্রবারের ঝটকা কাটিয়ে সপ্তাহের শুরুর দিন কোন দিকে যেতে চলেছে বাজার?

নিরুপমবাবুর প্রয়াণে সিপিএম তথা বামফ্রন্টে শোকের ছায়া। সূত্রের খবর, আপাতত তাঁর মৃতদেহ রাখা হবে কলকাতার পিস হ্যাভেনে। মঙ্গলবার বড়োদিন হওয়ায় শেষকৃত্য সম্পন্ন হবে না। বুধবার বর্ধমানে তাঁর বাড়িতে শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত নেতার।

উল্লেখ্য, ২০০৬ থেকে ২০১১, বামফ্রন্টের রাজত্বকালের শেষ পাঁচ বছর, নিরুপমবাবুকে কেন্দ্র করেই নতুন শিল্পনীতির দিকে ঝুঁকতে থাকে রাজ্যে। সিঙ্গুর, নন্দীগ্রাম, নয়াচরে শিল্প আনার পরিকল্পনা তাঁকে ঘিরেই বাস্তবায়নের চেষ্টা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here