30 C
Kolkata
Friday, June 18, 2021

বিধায়ক পদ ছাড়ছেন রাজ্যের দুই বিজেপি নেতা

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: শেষমেশ সাংসদ পদেই বহাল থাকবেন নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। এর ফলে তাঁরা ছেড়ে দেবেন যথাক্রমে দিনহাটা ও শান্তিপুরের বিধায়ক পদ। এমনই খবর আনন্দবাজার ডিজিটাল সূত্রে।

নিশীথ এবং জগন্নাথকে সাংসদ পদেই বহাল রাখতে চেয়েছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। যদিও রাজ্য নেতৃত্ব চেয়েছিল দু’জনকে বিধায়ক হিসেবেই ধরে রাখতে। কিন্তু কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তই মেনে নিয়েছে রাজ্য নেতৃত্ব।

Loading videos...
- Advertisement -

গত শনিবার দিল্লিতে রাজ্য নেতাদের সঙ্গে এ নিয়ে আলোচনার পরেই সিদ্ধান্ত পাকা হয়েছে। সোমবার কলকাতায় দলের বিধায়কদের নিয়ে বৈঠকে এই বিষয়ে বিশেষ আলোচনা না হলেও দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচনের জন্য ভিতরে ভিতরে প্রস্তুতি শুরু করে দেওয়ার চিন্তা ভাবনা রয়েছে বিজেপির।

এ বারের নির্বাচনে নির্বাচনে লোকসভার ৪ সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। ফলাফলে দেখা গিয়েছে, তাদের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় পরাজিত হয়েছেন। কিন্তু মাত্র ৫৯ ভোটের ব্যবধানে হলেও তৃণমূলের উদয়ন গুহকে হারিয়ে দিনহাটা থেকে বিধায়ক হয়েছেন নিশীথ। আবার শান্তিপুরে রানাঘাটের সাংসদ জগন্নাথ ১৫,৮৭৮ ভোটে জয়ী হয়েছেন।

বিজেপির ৭৭ জন বিধায়কের সিংহভাগই বিধানসভায় এসে শপথ নিয়েছেন। কিন্তু সেই তালিকায় এখনও পর্যন্ত নেই নিশীথ ও জগন্নাথ। তা নিয়ে জল্পনা চললেও দু’জনেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, দল‌ যা সিদ্ধান্ত নেবে তাই মেনে নেবেন তাঁরা।

নিশীথ এবং জগন্নাথ বিধায়ক পদ ছেড়ে দিলে দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন হবে। তবে রাজ্যে আরও কমপক্ষে দু’টি আসনে উপনির্বাচন হবেই। খড়দহ আসনে জয়ী তৃণমূলের কা‌জল সিংহের মৃত্যু হয়েছে ফল ঘোষণার আগেই। সেখানে উপনির্বাচন করতে হবে। অন্যদিকে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হেরে যাওয়ায় তাঁকেও কোনো একটি কেন্দ্র থেকে জিতে আসতে হবে।

আরও পড়তে পারেন আক্রান্ত কর্মীদের দেখতে গিয়ে হামলার শিকার ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, অভিযুক্ত বিজেপি

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

মুকুল রায়কে সামনে রেখে শুভেন্দু অধিকারীকে চাপে ফেলে দিলেন কুণাল ঘোষ

মুকুল রায়কে নিয়ে এত দৌড়াদৌড়ির কী আছে, বাড়িতে গিয়ে বাবাকে বলতে পারেন শুভেন্দু, বললেন কুণাল!

পড়তে পারেন