খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার এবং শুক্রবার পর্যায়ক্রমিক ভাবে বিধানসভায় শপথ নিলেন ২৮৯ জন নবনির্বাচিত বিধায়ক। কিন্তু বিজেপির দুই বিধায়ক নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) এবং জগন্নাথ সরকার (Jagannath Sarkar) শপথ না নেওয়ায় জল্পনা তুঙ্গে।

এমনিতে ২০১৯ সালের লোকসভা ভোটে নিশীথ এবং জগন্নাথ যথাক্রমে কোচবিহার এবং রানাঘাট থেকে জিতে সংসদে গিয়েছিলেন। তবে এ বারের বিধানসভা ভোটেও তাঁদের প্রার্থী করে গেরুয়া শিবির। নিশীথ জিতেছেন দিনহাটা এবং জগন্নাথ জয়ী হয়েছেন শান্তিপুর বিধানসভা কেন্দ্র থেকে। দ্বন্দ্ব এখানেই। তাঁরা সাংসদ এবং বিধায়কপদের মধ্যে কোনটা ধরে রাখবেন?

Loading videos...

ভোটের ফল ঘোষণার পর থেকেই এ ধরনের প্রশ্ন উঠছিল। এ দিন নবনির্বাচিত বিধায়কদের শপথগ্রহণের শেষ দিনে সেই প্রশ্নই আরও জোরালো হয়েছে তাঁদের অনুপস্থিতি ঘিরে।

প্রথা অনুযায়ী, আগামী ছ’মাস নিজেদের বিধায়কপদ ধরে রাখতে পারবেন এই জোড়া সাংসদ-বিধায়ক। তার মধ্যেই তাঁদের যে কোনো একটি পদ থেকে পদত্যাগ করতে হবে। তাঁদের ছেড়ে দেওয়া পদে উপ-নির্বাচন হওয়াও স্বাভাবিক। ফলে ধন্ধের উৎস সেখানেই।

অনেক প্রত্যাশা জাগিয়েও এ বার নবান্ন দখলে ব্যর্থ হয়েছে বিজেপি। সূত্রের খবর, এমন পরিস্থিতি ওই দুই বিধায়কের কেউ-ই সাংসদপদ ছাড়তে নারাজ। যদিও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এবং আরএসএস উভয়েই চাইছে তাঁরা সাংসদপদ থেকে পদত্যাগ করে বিধায়কের ভূমিকা পালন করুন।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) কথাতেও তা বেশ স্পষ্ট। তিনি সংবাদ মাধ্যমের কাছে জানান, “নিজের এলাকায় কোভিড মোকাবিলার কাজে ব্যস্ত রয়েছেন দুই নবনির্বাচিত বিধায়ক। ফলে তাঁরা সময়মতো বিধানসভায় এসে শপথ নিয়ে যাবেন”। যদিও এ বিষয়ে দুই সাংসদই সংবাদমাধ্যমের সামনে কোনো মন্তব্য করেননি।

আরও পড়তে পারেন: ‘যা বলার পরে ডেকে বলব’, জল্পনা বাড়ালেন মুকুল রায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.