তিন পর্বতারোহীকে হারিয়ে শোকে বিহ্বল বাংলা।

ওয়েবডেস্ক: গত দু’ দিনে তিন পর্বতারোহীকে হারিয়ে শোকে বিহ্বল বাংলার পর্বতারোহী মহল। এরই মধ্যে খানিকটা স্বস্তির খবর পাওয়া গেল কাঞ্চনজঙ্ঘা থেকে। কুন্তল কাঁড়ার এবং বিপ্লব বৈদ্যের দেহ উদ্ধার করল ছয় শেরপার দল। তবে আরও এক পর্বতারোহী দীপঙ্কর ঘোষ এখনও নিখোঁজ।

শনিবার ‘পিক প্রোমোশন এজেন্সির’ তরফ থেকে ছয় অসীমসাহসী শেরপা বিপ্লব এবং কুন্তলের দেহ উদ্ধার করেন। এজেন্সি সূত্রের খবর, যত দ্রুত সম্ভব তাঁদের নিথর দেহকে ক্যাম্প-২-এ নামিয়ে আনা হবে। রবিবার নাগাদ হেলিকপ্টারে ক্যাম্প-২ থেকে দেহ নীচে নামিয়ে আনা হবে।

আরও পড়ুন পর্বতারোহণে অন্ধকার সময়, আট পর্বতারোহীর প্রাণ কাড়ল এই মরশুম

উদ্ধারকারী ছয় শেরপা যে দলের তরফে গিয়েছেন, সেই গিরিপ্রেমী দলের নেতা উমেশ জিরপে ড্রিম ওয়ান্ডারলাস্টকে বলেন, “দাওয়া অংচু শেরপার নেতৃত্বে ছয় শেরপার এক দলকে আমরা পাঠিয়েছি ওই দেহ দু’টি উদ্ধার করে আনার জন্য। কিছুক্ষণ আগে খবর পেয়েছি যে ক্যাম্প-৩-এর একটু ওপরে ওই দেহ দু’টি উদ্ধার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে সেগুলি ক্যাম্প-২-এ নামিয়ে আনা হবে। আগামীকাল হেলিকপ্টারের সাহায্যে সেগুলি নীচে নামানো হবে।”

অন্য দিকে প্রখ্যাত পর্বতারোহী দীপঙ্কর ঘোষের খোঁজ এখনও মেলেনি। প্রাথমিক উদ্ধারকার্য চালানোর পর তাঁর খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়েছে সেভেন সামিট সংস্থা। আবহাওয়া এতটাই প্রতিকূল যে আগামী ২২ মে’র আগে উদ্ধারকাজ চালানো সম্ভব নয় বলে জানানো হয়েছে সংস্থার তরফে। উল্লেখ্য, বৃহস্পতিবার মাকালু অভিযান করে নামতে গিয়ে নিখোঁজ হয়ে যান দীপঙ্করবাবু।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন