বরানগর এবং সংলগ্ন এলাকার বাড়ির ছাদে আচমকা উড়ে এল ছাই!

ওয়েবডেস্ক: উত্তর ২৪ পরগনার বরানগর এবং সংলগ্ন এলাকার বাড়ির ছাদে আচমকা ছাই উড়ে আসায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। শনিবার সন্ধ্যায় এই ঘটনাকে কেন্দ্র করে কারও কারও মনে আতঙ্কেরও সৃষ্টি হয়। তবে ওয়াকিবহাল মহলের মতে, এতে আতঙ্কের কোনো কারণ নেই।

এমনিতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের জেরে দেশ জুড়ে চলছে লকডাউন। মানুষের মনে করোনা-আতঙ্ক সবসময়ই কড়া নেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে গাছের পোড়া পাতার মতো কালো ছাই অধিকাংশ বাড়ির ছাদ, এমনকী রাস্তায় পড়ে থাকতে দেখে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ব্যাপারে এলাকার এক অভিজ্ঞ ব্যক্তি বলেন, এতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। লকডাউনের জেরে বাতাসে দূষণের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। রাস্তাঘাটে গাড়ির সংখ্যা তলানিতে। ফলে বাতাসে ধোঁয়া বা ধুলোর পরিমাণও অনেকটা কম। যে কারণে দমকা হাওয়ায় বহুদূর থেকেও এ ধরনের হালকা বস্তু উড়ে আসতে পারে।

অন্য একজন বলেন, হুগলি এলাকার একটি কারখানার চুল্লি থেকে নির্গত এই ছাই গঙ্গার ওপার থেকে এ পারে ছড়িয়েছে। ওই কারখানাটিতে শুক্রবার কাজ শেষ হওয়ার পর শনিবার চুল্লি নেভানো হয়। একই সঙ্গে তিনি বলেন, বালিতে জাতীয় সড়কের পাশে নিশ্চিন্দা এলাকার বেশ কিছু গাছে আগুন ধরে যায়। সেই ছাই-ও উড়ে আসতে পারে। তবে ঘটনার প্রকৃত কারণ কী, সেটা খতিয়ে দেখতে হবে। কিন্তু এতে ভয়ের কিছু নেই। ক’দিন আগে প্রধানমন্ত্রীর জনতা কারফিউ-র সময় এমন একটা গুজব ছড়িয়েছিল। বলা হয়েছিল, করোনা মারতে আকাশে রকেট ছোড়া হবে, ইত্যাদি। সে সবের কোনো সম্পর্ক নেই এদিনের ঘটনার সঙ্গে।

আরও পড়ুন: কঠিন পরিস্থিতিতে দুঃস্থদের পাশে দাঁড়াল অশোকনগরের ‘সিস্টার নিবেদিতা ফলোওয়ার্স’

তবে শুধু বরানগর নয়, আড়িয়াদহ, বেলঘড়িয়া, দমদম, হাওড়া, বালির মতো বেশ কয়েকটি এলাকার বাড়ির ছাদে এ দিন ছাই পড়তে দেখা যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.