কলকাতা: টেলিভিশনের এক জনপ্রিয় বাংলা রিয়্যালিটি শোয়ে সুযোগ করে দেওয়ার অফার। এক পরিচিত অভিনেত্রীর শোয়ে ‘নম্বর ওয়ান’ করে দেওয়ার গ্যারান্টি। ফেসবুকের মেসেঞ্জারে আসছে মেসেজ। আসছে সঞ্চালিকার ছবি দেওয়া পোস্টারও। কিন্তু এই টোপে এক বার পা দিলে পরিণতি ভয়াবহ। এ ভাবেই ফাঁদ পাতছে প্রতারকরা।

উত্তর ২৪ পরগনার খড়দহের দুই বোন এমনই এক প্রতারণা চক্রের খপ্পরে পড়ে গিয়েছে নিজেদের অজান্তেই। প্রথমত, বছর সতেরোর ওই দুই যমজ বোনের মাথায় আসেনি সাইবার প্রতারণার কথা। দ্বিতীয়ত, ওই রিয়্যালিটি শো নিয়ে তাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণের চিন্তাভাবনা। প্রতারকরা তাদের বলে, শুধু সুযোগ করে দেওয়াই নয়, অনুষ্ঠানের ‘নম্বর ওয়ান’ করে দেওয়াটাও তাদের বাঁ হাতের খেল।

প্রতারকদের পরামর্শ মতো একটি ফর্ম পূরণ করে ওই কিশোরীরা। কিন্তু এর পরই ক্রমশ বাড়তে থাকে চাহিদা। চাওয়া হয় ছবি। পাঠিয়েও দেয় ওই দুই বোন। কিন্তু ও রকম নয়, পোশাক ছাড়া ছবির দরকার! ফেসবুক মেসেঞ্জারে নিজেকে মহিলা হিসেবে পরিচয় দিয়ে লেখা হয়, নগ্ন হয়ে ছবি তুলে পাঠাতে হবে। আর অন্য় কেউ তা দেখবে না।

কিন্তু ওই দুই বোন এই প্রস্তাবে সাড়া দিচ্ছে না দেখে, ফের পাঠানো হয় মেসেজ। কিছু নগ্ন ছবি পাঠানো হয়। বলা হয়, এই দ্যাখো এরাও পাঠিয়েছে। পরে সেই ছবি ডিলিট করে দেওয়া হয়। মহিলা কণ্ঠস্বরে ভয়েস মেসেজ আসে দুই বোনের কাছে। তাতে আতঙ্কিত হয়ে যায় তারা। কী করবে কিছুই ভেবে উঠতে পারে না।

এর পর পরিস্থিতি আরও মারাত্মক আকার ধারণ করে। মেসেঞ্জারে বলা হয়, ছবি না পাঠিয়ে ‘অন্যায়’ করেছে ওই দুই কিশোরী। হুমকি দিয়ে বলা হয়, “এ বার পরিবারের সবাইকে খুন করা হবে”। এ ধরনের হুমকি পেয়ে আত্মহত্যা করার কথা মাথায় আসে কিশোরীদের। পরে তারা বাবাকে ঘটনার কথা জানায়। তিনি অভিযোগ দায়ের করেন খড়দহ থানায়।

কিশোরীর এক কাকা জানান, “সোমবার অভিযোগ দায়েরের পর যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে মেসেজগুলি আসছিল, সেটাকে ব্লক করেছি আমরা। মেসেঞ্জার অ্যাপ ডিলিট করেছি। দেখছি, পুলিশ কী পদক্ষেপ নেয়”।

আরও পড়তে পারেন:

প্রয়াত সেলেব্রিটি বিজেপি নেত্রী, মৃত্যুর আগে ইনস্টাগ্রাম পোস্ট, টুইটারে প্রোফাইল ছবি বদল

ধর্মীয় আচার! জনসমক্ষে স্নান করতে বাধ্য করা হল মহিলাকে, তদন্তের নির্দেশ

‘রাহুল গান্ধী না হলে অনেকেই আছেন…’, দলের সভাপতি নির্বাচন নিয়ে অশোক গহলৌত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন