কামারহাটিতে জল থেকে ছড়িয়েছে ডায়েরিয়া, প্রাথমিক পরীক্ষার পর জানাল স্বাস্থ্য বিভাগ

0

খবরঅনলাইন ডেস্ক: কামারহাটিতে জল থেকেই ছড়িয়েছে ডায়েরিয়া। প্রাথমিক পরীক্ষার পর এমনই জানাল কামারহাটি পুরসভা এবং উত্তর ২৪ পরগণার স্বাস্থ্য দফতর।

জল নাকি খাবার, কোথা থেকে ছড়াল ডায়েরিয়ার এই সংক্রমণ, তা বোঝার জন্য নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছিল নাইসেডে (NICED)। পৌরসভার স্বাস্থ্য বিভাগের প্রশাসকমণ্ডলীর সদস্য বিমল সাহা জানান, জলের নমুনা সংগ্রহ করার পর প্রাথমিক ভাবে যে তথ্য উঠে এসেছে, তাতে জল থেকেই ছড়িয়েছে এই সংক্রমণ।

পানীয় জল সরবরাহে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। পুরসভা জলের গাড়ি এলাকায় পৌঁছে দিচ্ছে। এলাকাবাসীও জল ফুটিয়ে খাচ্ছেন।

পরিস্থিতির গুরুত্ব বুঝে বৃহস্পতিবার কামারহাটি (Kamarhati) এলাকায় পৌঁছোন রাজ্য স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। দফতরের জয়েন্ট ডিরেক্টর, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক-সহ ছয় সদস্যের দল গিয়ে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেন। পাশাপাশি, তাঁরা সাগর দত্ত হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে দেখেন। এখনও পর্যন্ত হাসপাতালে ১৪০ জন চিকিৎসাধীন বলে খবর। তবে এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান স্বাস্থ্য আধিকারিক থেকে পুর প্রশাসনের সদস্যরা

Shyamsundar

কামারহাটির পরিস্থিতি নিয়ে টানা পর্যবেক্ষণের পর এ দিন উচ্চপর্যায়ের বৈঠক করেন পুরসভার আধিকারিকরা। সেখানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তা, বারাকপুর মহকুমা শাসক অভ্র অধিকারী, স্বাস্থ্য আধিকারিক তাপস রায়, সুপর্ণা চট্টোপাধ্যায়, কামারহাটি পৌরসভার মুখ্য প্রশাসক গোপাল সাহা, পৌরসভার স্বাস্থ্য বিভাগের প্রশাসকমণ্ডলীর সদস্য বিমল সাহা-সহ জেলা ও পৌর আধিকারিকরা।

এখনও পর্যন্ত হাসপাতালে ভরতি করতে হয়েছে ১২৪ জনকে। মৃত্যু হয়েছে দু’জনের। এখনও ডায়েরিয়ার অভিযোগ নিয়ে রোগী ভরতি হচ্ছেন হাসপাতালে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুুন এখানে:

আত্মসমর্পণের কয়েক ঘণ্টার মধ্যেই সারদা মামলায় জামিন পেলেন কুণাল ঘোষ

অনীত থাপার হাত ধরে পাহাড়ে নয়া রাজনৈতিক দল বিজিপিএম

২০১৪ সালের টেটের ভিত্তিতে শিক্ষক নিয়োগে বেনিয়ম, সম্পূর্ণ তালিকা চাইল হাইকোর্ট

ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে, শুনানির সম্ভাবনা সোমবার

মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে ভোট ঘোষণা করল কমিশন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন