কলকাতা: কামারহাটি পুরসভার ১-৫ নম্বর ওয়ার্ডে ডায়েরিয়ার প্রকোপ। এখনও পর্যন্ত ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে সাগর দত্ত হাসপাতালে ভরতি ৬৮ জন, মৃত্যু হয়েছে দু’জনের।

প্রথমে কামারহাটির ২ ও ৫ নম্বর ওয়ার্ডে ডায়েরিয়ার প্রকোপ দেখা যায়। পরে তা পাশের ওয়ার্ডেও ছড়াতে শুরু করে। কেএমডিএ না কি কামারহাটি জুট মিলের জল থেকে সংক্রমণ ছড়িয়েছে, তার খোঁজ চলছে। তবে একাংশের আশঙ্কা, পুরসভার জল থেকে ডায়েরিয়ার সংক্রমণ ছড়াতে পারে। এর পরই পুর কর্তৃপক্ষ ১-৪ নম্বর ওয়ার্ডে পুরসভার জল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেন।

পুর কর্তৃপক্ষ জানিয়েছেন, আজ থেকে পুরসভার জল ব্যবহার বন্ধ রাখতে বলা হয়েছে। যতক্ষণ পর্যন্ত না নতুন কোনো সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, ততক্ষণ জল ব্যবহার বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। জলের নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে পাওয়া খবর অনুযায়ী, এখন ভরতি রয়েছেন ৬৮ জন। এ ছাড়া ৬ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের পাঠানো হয়েছে অন্যত্র। মৃত্যু হয়েছে দু’জনের। মৃত দু’জনই মহিলা।

মূলত, বমি এবং পেটের সমস্যা নিয়ে হাসপাতালে আনা হচ্ছে অসুস্থদের। এমনিতেই করোনায় জেরবার সাধারণ মানুষ। তার উপর আচমকা ডায়েরিয়ার প্রকোপে সাগর দত্ত হাসপাতালের জরুরি বিভাগে রোগীর উপচে পড়া ভিড়। চিকিৎসা পরিষেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালের চিকিৎসকদের।

এ ব্যাপারে কামারহাটির পুরপ্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান গোপাল সাহা জানিয়েছেন, “প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে জল থেকেই এই রোগ ছড়িয়েছে। সংক্রমণ দ্রুত হারে ছড়িয়ে পড়েছে। এক রাতে দু’জনের মৃত্যু হয়েছে। অবস্থা সামাল দিতে স্বাস্থ্যভবনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে”।

তিনি আরও জানান, “পরিশ্রুত পানীয় জলের ট্যাঙ্ক পাঠানো হয়েছে। জলের নমুনা পরীক্ষা করার জন্য স্বাস্থ্য ভবনের কাছে আবেদন করা হয়েছে। কামারহাটির মানুষের কাছে আবেদন, আতঙ্ক নয়, সতর্ক থাকুন”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে:

বেহালার পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের ঘটনায় গৃহশিক্ষককে জিজ্ঞাসাবাদ

শুভেন্দু অধিকারীর রক্ষাকবচ মামলায় নয়া মোড়! বিরোধিতায় ডিভিশন বেঞ্চে রাজ্য

এসএসসি মামলায় চাঞ্চল্যকর মোড়, সরে দাঁড়ালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বঙ্গোপসাগরে প্রবল জলোচ্ছ্বাস, ভাসল পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা

বৃষ্টির প্রত্যাশায় ৬ কিশোরীকে নগ্ন করে ঘরানো হল গ্রামে, চাঞ্চল্য মধ্যপ্রদেশে

নিম্নচাপের দৌলতে দক্ষিণবঙ্গের কিছু জেলায় জোর বৃষ্টি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন