কাতারে কাতারে পুণ্যার্থীরা ভিড় জমিয়েছিলেন। পা ফেলার জায়গা মাত্র ছিল না। ভিড়ের চাপে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি দেখা দেয়। তারই সঙ্গে প্রচণ্ড গরম

কলকাতা: রবিবার পানিহাটিতে দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক ঘটনা। মেলায় এসে প্রচণ্ড গরমে মৃত্যু হল পাঁচজনের। অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও কয়েক জন পুণ্যার্থী। শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তর ২৪ পরগনার পানিহাটিতে গঙ্গা তীরবর্তী মহোৎসব তলা ঘাটে দণ্ড মহোৎসব পালিত হচ্ছে। করোনার জন্য গত দু’বছর ধরে বন্ধ ছিল এই উৎসব। স্বাভাবিকভাবেই এবছরের অনুষ্ঠান ঘিরে উৎসাহ ছিল অনেক বেশি। সকাল থেকেই কাতারে কাতারে মানুষ মেলায় আসছিলেন। বেলা বাড়তেই গরম বেড়েছিল মারাত্মক। গরম আর ভিড়ে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছোয় যে, বন্ধ করে দেওয়া হয়েছে মেলা। পুণ্যার্থীদের বাইরে বের করে নিয়ে আসা হয়। প্রাথমিক ভাবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে আরও দু’জনের মৃত্যু হয়।

মৃতদের পরিবারের প্রতি সমবেদনা ও পুণ্যার্থীদের প্রতি সহমর্মিতা জানিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী লেখেন, “পানিহাটির ইসকন মন্দিরে দণ্ড মহোৎসবে গরম ও আর্দ্রতাজনিত কারণে অসুস্থ তিন জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। এই খবরে আমি মর্মাহত। পুলিশ কমিশনার ও জেলাশাসক ঘটনাস্থলে গিয়েছেন। সবরকম সহযোগিতা করা হচ্ছে”।

স্থানীয়রা জানান, মহোৎসবতলা ঘাটে দই-চিঁড়ের মেলায় চূড়ান্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয়। কাতারে কাতারে পুণ্যার্থীরা ভিড় জমিয়েছিলেন। পা ফেলার জায়গা মাত্র ছিল না। ভিড়ের চাপে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি দেখা দেয়। একই সঙ্গে ছিল প্রচণ্ড গরম। অসুস্থ হয়ে পড়েন প্রায় ৫০ জন। তাঁদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এঁদের মধ্যে বেশ কয়েকজন গুরুতর অসুস্থ।

আরও পড়তে পারেন:

রাষ্ট্রপতি নির্বাচনে কিছুটা এগিয়ে এনডিএ, ভিন্ন কৌশল বিরোধীদের, জানুন ভোটের সম্ভাব্য সমীকরণ

‘স্থায়ী’ মুখোমুখি যোগাযোগে বাতাসের মাধ্যমে ছড়াতে পারে মাঙ্কিপক্স, বলছে শীর্ষ স্বাস্থ্য সংস্থা

পুলওয়ামায় গুলির লড়াইয়ে নিকেশ ৩ জঙ্গি, উদ্ধার একে ৪৭-সহ আগ্নেয়াস্ত্র

পয়গম্বর বিতর্কে অশান্তি, হাওড়ার পর মুর্শিদাবাদের কিছু এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

জয়নগরের নাবালিকাকে বিয়ের প্রলোভনে পাচার, ৫ মাস পর উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার মূল অভিযুক্ত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন