সন্দেশখালি: আচমকা কয়েক সেকেন্ডের টর্নেডো! চারদিকে সব তছনছ। উপড়ে পড়লে গাছ, বিদ্যুতের খুঁটি। ভাঙল বহু ঘরবাড়ি।

শুক্রবার উত্তর ২৪ পরগনার সন্দেশখালি সরবেড়িয়া আগারটি গ্রাম পঞ্চায়েত এলাকায় ২০ সেকেন্ডের ওই টর্নেডোয় লন্ডভন্ড পরিস্থিতি। বৃষ্টির মরশুমে মাথার ওপর থেকে আচ্ছাদন সরে যাওয়ায় অথৈ জলে বহু পরিবার। খবর পেয়েই বৃষ্টিমাথায় ঘটনাস্থল পরিদর্শনে যান সন্দেশখালি-১ ব্লক তূণমূল সভাপতি তথা সন্দেশখালির পর্যবেক্ষক শেখ শাহজান। ঘটনাস্থল পরিদর্শন করে আশ্রয়হীনদের আশ্রয়ের ব্যবস্থা করেন তিনি। ক্ষতিগ্রস্তদের পাশে থাকারও আশ্বাস দেন।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার দুপুর ১টা ৫-১০ নাগাদ শুরু হয় দুর্যোগ। সামান্য সময়ের ঝড়েই সব ওলটপালট হয়ে গিয়েছে। ভেঙে পড়েছে একাধিক বাড়ি। নিম্নচাপের বৃষ্টির মধ্যে গৃহহারা অনেকে। তাঁদের নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

সরবেড়িয়া আগারাটি গ্রামপঞ্চায়েত প্রধান শেখ শাহজাহান বলছেন, “১৫-২০ সেকেন্ডের মধ্যে তছনছ কয়েকশো বাড়ি। বাসস্থান বলে আর কিছু অবশিষ্ট নেই। মাটির বাড়ি, অ্যাসবেস্টসের বাড়ি বলে আর কিছু নেই। বিডিও-কে জানিয়েছি। থাকার ব্যবস্থা করেছি”।

অন্য দিকে, আবহাওয়া দফতর সূত্রে খবর, বিকালের পর আবহাওয়ার উন্নতি হতে পারে। তবে এ দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি শুরু হয়েছে, সঙ্গে ঝোড়ো হাওয়া। নিম্নচাপের জেরে উত্তাল হতে পারে সমুদ্র। মৎস্যজীবীদের ১৯ এবং ২০ তারিখ সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়তে পারেন:

প্যারাসিটামলের জন্য হাজার কোটি টাকা বিনামূল্যে দেওয়ার অভিযোগ অতিরঞ্জিত, দাবি সংস্থার

মা-বাবার চেয়ে কম মদ্যপান করছে তরুণ প্রজন্ম, অর্থনীতি চাঙ্গা করতে জাপানি কৌশল

বিলকিস বানো মামলা: দোষীদের মুক্তি দেওয়া ১০ সদস্যের কমিটির ৫ জনই বিজেপি-র!

কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে ‘ন্যায় ও শান্তিপূর্ণ’ সমাধান চায় পাকিস্তান, দাবি প্রধানমন্ত্রী শরীফের

নিমেষে ধসে পড়ল মুম্বইয়ের একটি চারতলা বাড়ি, রইল ভিডিও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন