Connect with us

রাজ্য

শিকেয় উঠছে করোনা সতর্কতা, বাইরে বেরিয়ে এই ৫টি কাজ মোটেই করবেন না

লকডাউন উঠে আনলক চালু হলেও ভাইরাস কিন্তু পালায়নি!

Published

on

ওয়েবডেস্ক: দেশে দৈনিক করোনাভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা এখনও যথেষ্ট। যদিও সুস্থতার হারও ঊর্ধ্বমুখী। তবে সংক্রমণ ঠেকাতে কোভিড-১৯ (Covid-19) সুরক্ষাবিধি মেনে চলা উচিত। বিশেষত, এই পাঁচটি ‘ভুল কাজ’ যেন মোটেই করবেন না।

রাস্তাঘাট, দোকানবাজার, এমনকি হাসপাতাল চত্ত্বরেও এখন মাস্কবিহীন মানুষের আনাগোনা। পুলিশও যে আর আগের মতো সুরক্ষাবিধি বজায় রাখার উপর নজরদারি চালাচ্ছে না, সেটা বাইরে বেরোলেই স্পষ্ট। সরকারি ভাবে সংবাদ মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে সচেতনতা বাড়ানোর প্রয়াস জারি থাকলেও বড়ো অংশের মানুষের যে তাতে আগ্রহ নেই, সেটাও একাংশের মানুষের আচরণে সহজে বোঝা যাচ্ছে।

১. ভাইরাস কিন্তু পালায়নি!

[এমন ছবিই যত্রতত্র এবং সর্বত্র]

লকডাউন পার করে আনলক পর্বে লকডাউনের কড়াকড়ি শিথিল হলেও করোনাভাইরাস কিন্তু এখনও স্বমহিমায় মজুত। স্বাভাবিক ভাবেই আগের মতোই শারীরিক দূরত্ব (Social Distancing) বজায় রাখার বিষয়টি মোটেই ভুলে গেলে চলবে না। অফিস-কারখানা খুলে যাওয়ার সঙ্গে সঙ্গেই চালু হয়েছে বাস-অটো। ফলে রাস্তায় থাকার সময় শারীরিক দূরত্ব যতটা বেশি সম্ভব মেনে চলতে হবে।

২. ছোঁয়াছুঁয়ি যতটা এড়ানো যায়

[বাসে গাদাগাদি ভিড়]

কাজের জন্য বাইরে বেরোনোয় ততটা বিধিনিষেধ এখন আর নেই। কিন্তু তাই বলে যত্রতত্র স্পর্শ করার অভ্যেস এখনই ফিরিয়ে নিয়ে এলে মুশকিল। রাস্তা অথবা কর্মস্থলে মানুষের আনাগোনা বেড়েছে। বাসেও গাদাগাদি করে কর্মস্থলে পৌঁছোতে বাধ্য হচ্ছেন সাধারণ মানুষ। ফলে বাইরে বেরিয়ে কোনো বস্তু-সামগ্রীতে হাত না দেওয়ার বিষয়টি এড়িয়ে চলাই ভালো। আবার দীর্ঘ দিন বাদে পরিচিতের সঙ্গে সাক্ষাৎ হওয়ার পর শুভেচ্ছা বিনিময়ও দূরত্ব বজায় রেখেই করতে হবে।

৩. সারাটা দিন কোভিড-খবর

কোভিড-১৯ পরিস্থিতির ধারাবাহিক খবর দেখার অথবা পড়ারই বা কী দরকার! দিনের একটি নির্দিষ্ট সময় করোনা আক্রান্তের যাবতীয় পরিসংখ্যানে চোখ বুলিয়ে নিলেই চলে। আগের মতোই কোভিড-১৯-এর ২৪x৭ আপডেটে ডুবে থাকার থেকে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে নিজের কাজে মন দেওয়াই ভালো।

৪. মাস্ক ছাড়ার সময় এখনও আসেনি

[এই ছবিও এখনই অতীত]

আনলক শুরু হওয়ার পরই রাস্তাঘাটে বহু মানুষকে মাস্ক ছাড়াই ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে। কিন্তু সংক্রমণ যে ভাবে বাড়ছে, তাতে মাস্কের প্রয়োজনীয়তা আরও বেশি। এখন তো রাস্তাঘাটে অধিকাংশ মানুষকেই মাস্ক ছাড়াই দেখা যাচ্ছে। মাস্ক তো নেই-ই, উল্টে বিধি শিকেয় উঠেছে প্রায় সর্বত্র। হ্যান্ড স্যানিটাইজেশনের ক্ষেত্রেও একই কথা বলা চলে।

৫. পকেটের হাল

[ব্যয় বাড়ছে, কমছে আয়]

করোনাভাইরাস এবং লকডাউনের (Lockdown) জোড়া ফলায় ক্ষতবিক্ষত অর্থনীতি। যার জোরালো প্রভাব পড়েছে সাধারণ মানুষের উপার্জনে। ফলে এই সময়ে নিত্যপ্রয়োজনীয় অথবা জরুরি পণ্যগুলি ছাড়া বাকি কিছু কেনার ইচ্ছে দমন করাই ভালো। চাহিদার তালিকা লম্বা, কিন্তু নিজের পকেটের কথা ভুললে চলবে না। অযথা, খরচের বহর না বাড়িয়ে আগামী দিনের জন্য সঞ্চয়ের কথা মাথায় রাখতে হবে।

রাজ্য

রাজ্যপাল জগদীপ ধানখড়কে বিজেপির ‘লাউডস্পিকার’ বলল তৃণমূল

আজই দিল্লিতে গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করেন রাজ্যপাল।

Published

on

জগদীপ ধানখড়। ফাইল ছবি

কলকাতা: রাজ্যপাল জগদীপ ধানখড়ের (Jagdeep Dhankhar) আচরণ “রাজভবনের জন্য অপমানজনক” হিসেবে উল্লেখ করে তাঁকে বিজেপির ‘লাউডস্পিকার’-এর সঙ্গে তুলনা করল রাজ্যের শাসক দল তৃণমূল।

গত বুধবার দু’দিনের সফরে দিল্লিতে রয়েছেন রাজ্যপাল। বৃহস্পতিবার তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠক করেন। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েই তাঁদের বৈঠক হয় বলে জানান রাজ্যপাল। পাশাপাশি বৈঠক থেকে বেরিয়ে এসেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগেন।

রাজ্যের আইএএস এবং আইপিএস অফিসারদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। (আরও পড়ুন এখানে ক্লিক করে: অমিত শাহের সঙ্গে বৈঠকের পরেই বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধানখড়)

দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ এবং তার পরে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল যে ভাবে রাজ্য সরকারকে নিশানা করেছেন, তার কড়া প্রতিক্রিয়া জানান তৃণমূলের মহাসচিব এবং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।

তিনি বলেন, রাজ্যপাল যে ভাবে কথা বলছেন, তা একজন রাজনৈতিক দলের মুখপত্রের পক্ষেই সম্ভব। রাজ্যপাল চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজ্যের ভাবমূর্তি কালিমালিপ্ত করার। পাশাপাশি নিজেই বিজেপির মুখপাত্রের মতো আচরণ করছেন।

পার্থবাবু বলেন, “পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলার দিকে আহুল তোলার আগে রাজ্যপালের উচিত বিজেপিশাসিত উত্তরপ্রদেশের দিকে তাকানো। আসলে তিনি গেরুয়া শিবিরকে সুবিধা করে দেওয়ার জন্য বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করছেন”।

পার্থবাবুর কথার রেশ ধরেই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) রাজ্যপালকে “বিজেপির লাউডস্পিকার” হিসেবে উল্লেখ করেন। একই সঙ্গে রাজ্যপালকে “রাজভবনের পক্ষে অপমানজনক” বলে কটাক্ষ করেন তিনি।

Continue Reading

রাজ্য

আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্যে টেস্টও বাড়ল, কমল দৈনিক সংক্রমণের হার, ৮৮ শতাংশ পেরোল সুস্থতার হার

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বুধবারের থেকে বৃহস্পতিবার রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা বেড়েছে। তবে একই সঙ্গে অনেকটাই বেড়েছে টেস্টের সংখ্যা। ফলে স্বস্তি দিয়ে দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমল। একই সঙ্গে সুস্থতার হার এই প্রথম বার ৮৮ শতাংশের কোটা পেরিয়ে গেল।

রাজ্যের কোভিড-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৯৮৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৬৫ হাজার ৬৯২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৯৪৫ জন। দৈনিক সুস্থতার সংখ্যাতেও রেকর্ড করল রাজ্য। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ১৭ হাজার ৯২৮। নতুন করে আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৭২৫। রাজ্যে মৃত্যুহার সামান্য কমে বর্তমানে ১.৮৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩৭ হাজার ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৭জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। এই নিয়ে টানা তিন দিন সক্রিয় রোগী কমল রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৮৮.০২ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমল

কিছুটা স্বস্তি দিয়ে রাজ্যে দৈনিক সংক্রমণের হার আরও কিছুটা কমেছে। যদিও, সামগ্রিক সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৩ হাজার ২৬৫টি নমুনার পরীক্ষা হয়েছে। এর বিচারে দেখতে গেলে সংক্রমণের হার ছিল ৯.২১ শতাংশ। বুধবার এই হারটা ছিল ৯.২২ শতাংশ।

রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪৪ লক্ষ ৬৮ হাজার ৪৯৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.১৮ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ৯৪টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১২ হাজার ৮১১টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ৩৪.৮৩ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা, উত্তর ২৪ পরগণায় সক্রিয় রোগী আরও কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণার করোনা-পরিস্থিতিতে আরও কিছুটা আশার আলো দেখা গিয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা এ দিনও নশোর নীচে থাকল। অন্য বেশি সংখ্যক মানুষ সুস্থ হওয়ায় দুই জেলাতেও আরও অনেকটাই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা।

কলকাতার গত ২৪ ঘণ্টায় ৮৯৪ জন আর উত্তর ২৪ পরগণায় ৮৭৮ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৯৩৩ আর ৯২৭ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১৫ আর উত্তর ২৪ পরগণায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ হাজার ৪৭৭ জন। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৭৪ হাজার ৪৩৭। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৯৬২ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৭৪৫।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৭০ হাজার ৩৪৩ এবং ৬৬ হাজার ১৫১।

পড়শি তিন জেলায় বদল নেই

উত্তর ২৪ পরগণা বাদে কলকাতার পড়শি তিন জেলায় কোভিড পরিস্থিতির কোনো পরিবর্তনই হয়নি। ওই তিন জেলায় নতুন আক্রান্তের ছবিটা যেমন আগে ছিল, এখনও সে রকমই রয়েছে।

দক্ষিণ ২৪ পরগণায় নতুন করে ২৫৮ জন আক্রান্ত হয়েছেন। এই জেলায় সুস্থ হয়েছেন ২৫৩ জন। হাওড়ায় নতুন করে ২৭৯ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ২০২ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৬ জন। সুস্থ হয়েছেন ২৪৭ জন।

ছয় জেলায় আক্রান্ত শতাধিক, পশ্চিম মেদিনীপুরে ২০০

গত ২৪ ঘণ্টায় রাজ্যের আরও ছ’টি জেলায় নতুন করে শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। সব থেকে বেশি আক্রান্তের খোঁজ মিলেছে পশ্চিম মেদিনীপুরে (২০০)। এর পর রয়েছে, নদিয়া (১৮০), পূর্ব মেদিনীপুর (১২২), পশ্চিম বর্ধমান (১২২), দার্জিলিং (১১৯) এবং মালদা (১০৮)।

গত ২৪ ঘণ্টায় ১৩টা জেলায় সক্রিয় রোগী কমেছে। কলকাতা আর উত্তর ২৪ পরগণা ছাড়া এই জেলাগুলি হল কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং হুগলি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শেষ ৯ দিনে ভারতে এক কোটি নমুনা পরীক্ষা, করোনা সংক্রমণের হারে ধারাবাহিক পতন

Continue Reading

রাজ্য

ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেলেন বিধানসভার উপাধ্যক্ষ সুকুমার হাঁসদা

বৃহস্পতিবার সকাল ১১.১৫টায় তাঁর মৃত্যু হয়।

Published

on

সুকুমার হাঁসদা। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: মারা গেলেন রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ সুকুমার হাঁসদা (Sukumar Hansda)। বৃহস্পতিবার সকাল ১১.১৫টায় তাঁর মৃত্যু হয়।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং জঙ্গলমহলের চিকিৎসক নেতা সুকুমার হাঁসদা দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। গত ১০ অক্টোবর বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ফেসবুকে তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গ বিধানসভার ডেপুটি স্পিকার তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও ঝাড়গ্রাম বিধানসভার বিধায়ক সুকুমার হাঁসদার প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্মার চিরশান্তি কামনা করি। তাঁর প্রয়াণে অপূরণীয় শূন্যতা সৃষ্টি হল। জনকল্যাণে তাঁর অসামান্য অবদান তাঁকে চির স্মরণীয় করে রাখবে। তাঁর পরিবার-পরজন ও শুভানুধ্যায়ীদের গভীর সমবেদনা জানাই”।

পাশাপাশি, মুখ্যমন্ত্রীর শোকবার্তায় আদিবাসী আন্দোলনে ও আদিবাসী মানুষের কল্যাণসাধনে সুকুমার হাঁসদার ভূমিকা ও অবদানের কথা উল্লেখ করা হয়েছে। শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, “আদিবাসী সমাজের অভ্যন্তরে থেকে তিনি তাঁদের বিকাশে নিজের জীবন অতিবাহিত করেন”।

প্রসঙ্গত, ২০১১ সালের বিধানসভা ভোটে ঝাড়গ্রাম বিধানসভার বিধায়ক নির্বাচিত হন সুকুমার হাঁসদা। সে সময় তাঁকে পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের মন্ত্রীর দায়িত্ব দেন মমতা। তবে পরের বার (২০১৬) বিধানসভায় জিতলেও তাঁকে আর মন্ত্রিত্ব দেওয়া হয়নি। এর পরে ২০১৯ লোকসভা নির্বাচনের পর ডেপুটি স্পিকারের পদ দেওয়া হয় তাঁকে। মৃত্যুর আগে পর্যন্ত এই পদেই ছিলেন তিনি।

আরও পড়তে পারেন: অমিত শাহের সঙ্গে বৈঠকের পরেই বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধানখড়

Continue Reading

Amazon

Advertisement
রাজ্য13 mins ago

রাজ্যপাল জগদীপ ধানখড়কে বিজেপির ‘লাউডস্পিকার’ বলল তৃণমূল

কেনাকাটা33 mins ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

দেশ36 mins ago

দুই দেশ একে অপরের পরিপূরক শক্তি: বাংলাদেশের শিল্পমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাই কমিশনারের বৈঠক

দেশ51 mins ago

গাড়ি ব্যবহার বন্ধ রেখে সময় এসেছে সাইকেল চালানোর, বলল সুপ্রিম কোর্ট

রাজ্য2 hours ago

আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্যে টেস্টও বাড়ল, কমল দৈনিক সংক্রমণের হার, ৮৮ শতাংশ পেরোল সুস্থতার হার

বিদেশ3 hours ago

‘ঘুস কে মারা’,পুলওয়ামা হামলায় বিস্ফোরক দাবি পাক মন্ত্রীর

দেশ3 hours ago

শেষ ৯ দিনে ভারতে এক কোটি নমুনা পরীক্ষা, করোনা সংক্রমণের হারে ধারাবাহিক পতন

বিদেশ4 hours ago

ফ্রান্সের গির্জা চত্বরে এক মহিলাকে গলা কেটে খুন, নিহত আরও ২

দেশ12 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৯,৮৮১, সুস্থ ৫৬,৪৮০

rohit sharma
ক্রিকেট3 days ago

রোহিতে রহস্য! চোটের জন্য অস্ট্রেলিয়াগামী দল থেকে বাদ পড়লেও, মুম্বইয়ের অনুশীলনে ‘হিটম্যান’

ক্রিকেট3 days ago

চতুর্থ স্থান থেকে কলকাতাকে ছিটকে দিয়ে টানা পঞ্চম ম্যাচ জয় পঞ্জাবের

containment kolkata
কলকাতা1 day ago

লকডাউন নিয়ে গুজবের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ

বিনোদন2 days ago

সিবিআই গ্রেফতার করতে পারে, আশঙ্কায় তড়িঘড়ি আদালতের দ্বারস্থ সুশান্ত সিং রাজপুতের দুই দিদি

বিনোদন2 days ago

দেশের সব থেকে বিশ্বস্ত ব্র্যান্ড কে?

কলকাতা3 days ago

পিতৃমাতৃহীন শিশুদের নিয়ে পুজোর দিনে ‘দুর্গা অ্যান্ড ফ্রেন্ডস’-এর অভিনব উদ্যোগ

বিদেশ3 days ago

২ নভেম্বর থেকে সাধারণের ওপরে অক্সফোর্ডের কোভিড-টিকার প্রয়োগ শুরু, ব্রিটেনের হাসপাতালকে তৈরি থাকার নির্দেশ

কেনাকাটা

কেনাকাটা33 mins ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা3 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা4 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা1 month ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা1 month ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা1 month ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 month ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

নজরে