আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই

0
মানস ভুঁইয়া। প্রতীকী ছবি

কলকাতা: আইকোর মামলায় এ বার রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই। রবিবার জানা গিয়েছে, আগামীকাল (সোমবার) বেলা ১২টার সময় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গত সোমবার রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। তবে ভোটের কাজের ব্যস্ততা এবং নিজের বয়সের কারণ দেখিয়ে তিনি সিবিআই দফতরে যাননি। ওই দিনই শিল্প সদনে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই গোয়েন্দারা।

চিটফান্ড নিয়ে পার্থকে ঘণ্টাদুয়েক জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ শেষে শিল্পমন্ত্রী বলেন, বলেন, “তদন্তে আমার যদি কোনো সাহায্য লাগে নিশ্চয়ই করব। ওঁরা এসেছিলেন। সৌজন্য দেখিয়েছে সিবিআই”। এ বার ডাক পড়ল রাজ্যের জলসম্পদ বিকাশ ও উন্নয়নমন্ত্রীর।

সিবিআই সূত্রের খবর, আইকোরের অনুষ্ঠানে মানস ভুঁইয়াকে দেখা গিয়েছিল। অনুষ্ঠানে মঞ্চে দাঁড়িয়ে তিনি বক্তৃতাও দিয়েছিলেন। আইকোর কর্তা আইকোর কর্ণধার অনুকূল মাইতির সঙ্গে তাঁর যোগাযোগ ছিল কি না, কোনো আর্থিক লেনদেন ছিল কি না, এ ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, সিবিআইয়ের তরফে জানানো হয়েছিল, বেআইনি ভাবে প্রায় তিন হাজার কোটি টাকা তুলেছিল আইকোর। এই মামলায় জেলে থাকাকালীন গত বছর মৃত্যু হয় আইকোর কর্ণধার অনুকূল মাইতির।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

ভবানীপুরের ভোটের দিনই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠাল দিল্লির আদালত

বিটকয়েন মাইনিং পরিবেশের জন্য বড়োসড়ো বিপদের কারণ, বলছে গবেষণা

পশ্চিমবঙ্গের ছয় জেলায় সক্রিয় কোভিডরোগীর সংখ্যা একশোর কম, একটি জেলায় কুড়িরও কম

বিদায়যাত্রা শুরু হওয়ার নামগন্ধ নেই, প্রলম্বিত বর্ষার জন্য তৈরি হচ্ছে ভারত

আগের রেকর্ড ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গ, তবে বিজেপিশাসিত রাজ্যগুলিতে শনিবার ব্যাপক ভাবে কমল টিকাকরণ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন