Adhir Ranjan Chowdhury

ওয়েবডেস্ক: এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে রাজ্যে জুড়ে চলছে সরকারি-বেসরকারি সমস্ত হাসপাতালের আউটডোরে চিকিৎসকদের কর্মবিরতি। এরই মাঝে বুধবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে অবস্থানকারীদের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

এনআরএস-কাণ্ডের জন্য অধীর অভিযোগের আঙুল তোলেন রাজ্য সরকারের দিকেই। তিনি বলেন, যত দ্রুত সম্ভব আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে মুখ্যমন্ত্রীর আলোচনায় বসা উচিত। নইলে আগামী দিনে বড়োসড়ো সমস্যার সৃষ্টি হতে পারে।

এমনিতে সাতটি চিকিৎসক সংগঠনের যৌথ ফোরাম এ দিন রাজ্য জুড়ে হাসপাতালেন আউটডোর বন্ধ রাখার ডাক দিয়েছে। যার জেরে চরম ভোগান্তির শিকার দূরদূরান্ত থেকে আসা রোগীরা। এ ভাবে চলতে থাকলে যে রাজ্যের চিকিৎসা পরিষেবা সম্পূর্ণ ভাবে বিপর্যস্ত হয়ে পড়বে, তেমনটাই আশঙ্কা প্রকাশ করে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন অধীর।

চিকিৎসকদের সমস্যা নিয়ে নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করেন অধীর ওই চিঠিতে লিখেছেন, “এনআরএস-এ জুনিয়র ডাক্তারদের উপরে নৃশংস ভাবে নিগ্রহের প্রতিবাদে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকারি-বেসরকারি হাসপাতালের ডাক্তারেরা কর্মবিরতি পালন করছেন। এতে রোগীরা দুর্দশায় পড়েছেন। নিগৃহীত জুনিয়র ডাক্তাররেরা জীবনের সঙ্গে লড়ছেন। এখন এ রাজ্যে কার্যত অরাজকতার পরিস্থিতি তৈরি হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে যত দ্রুত সম্ভব, আপনার হস্তক্ষেপের আবেদন করছি”।

প্রসঙ্গত, এ দিন সকাল ৯টা থেকে আউটডোরে কর্মবিরতির ডাক দিয়েছে ডক্টর্স ফোরাম। চলবে ১২ ঘণ্টা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here