dalit assualt in up

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশে ফের নিগ্রহ করা হল এক দলিত ব্যক্তিকে। জোর করে পান করানো হল তাঁর নিজের মূত্র। পুলিশে অভিযোগ জানানোর জন্য এক সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাঁকে।

অবশেষে গত রবিবার পুলিশের কাছে অভিযোগ জানাতে পেরেছেন বছর ৫০-এর ওই ব্যক্তি। তাঁর অভিযোগ, গম কাটার কাজ করতে অস্বীকার করায় তাঁকে নিগ্রহ করেছে ‘উচ্চবর্ণের’ লোকেরা। ওই ব্যক্তির অভিযোগ, যে চার জন ব্যক্তি তাঁকে নিগ্রহ করেছেন, তাঁদের জমিতে গম চাষ করা হয়েছিল। সেই গম কাটার জন্য ওই ব্যক্তির ওপরে জোরজার করা হয়। তিনি এই কাজ করতে অস্বীকার করলে তাঁকে নিগ্রহ করা হয়। তাঁকে গাছে বেঁধে রাখা হয়। তাঁর গোঁফ টানা হয় এবং নিজের মূত্রই জোর করে পান করানোর চেষ্টা করা হয়।

পুলিশের বিরুদ্ধেও অভিযোগ জানিয়েছেন ওই ব্যক্তি। স্থানীয় হজরতপুর থানায় এই অভিযোগ জানানো হলেও তারা এই অভিযোগ নিতে চায়নি। এই খবর ছড়িয়ে পড়তে এ বার নড়চড়ে বসে বদায়ূঁ জেলা পুলিশ। হজরতপুর থানার পুলিশ আধিকারিক রাজেশ কুমারকে সাসপেন্ড করেন বদায়ূঁর পুলিশ সুপার অশোক কুমার।

এই ঘটনায় এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার ওই ব্যক্তির সঙ্গে দেখা করে আসেন বরেলি রেঞ্জের আইজি ধ্রুবকান্ত ঠাকুর। তদন্ত যে সঠিক পথেই চলবে সে ব্যাপারে আশ্বাস দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে সে কথাও বলেছেন আইজি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here