কোচবিহার: গত বছর বিধানসভা নির্বাচনে গো-হারা হওয়ার পরেই উত্তরবঙ্গকে আলাদা রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার বিষয়ে সরব হয়েছিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। এ বার সেই মন্ত্রীর নাম উঠে গেল কেএলও প্রধান জীবন সিংহের বক্তব্যে। ফের একবার পৃথক রাজ্য গঠনের জন্য উসকানিমূলক ভিডিও বার্তা দিলেন তিনি।

সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে ভিডিও বার্তা প্রকাশ করে জীবন দাবি করেছে, কেন্দ্র অবিলম্বে জন বার্লা ও নিশীথ প্রামাণিকের নেতৃত্বে সংবিধানে থাকা কোচ শ্রেণিভুক্ত সকলকে নিয়ে কোচ-কামতাপুরি রাজ্য গঠন করে দিক। তবে ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি খবর অনলাইন।

জীবন আরও জানান, কোচবিহারের ভারতভুক্তি চুক্তির কথা মাথায় রেখে পুরনো কোচবিহার তাঁদের ফিরিয়ে দেওয়ার দাবি তিনি জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং এআইসিসির সভানেত্রী সনিয়া গান্ধীর কাছে।

জীবনের এই বার্তা যথেষ্ট তাৎপর্যের। কারণ আলাদা রাজ্যের ব্যাপারে নিশীথ সংযত থাকলেও বাংলা ভাগের দাবি প্রথম শোনা গিয়েছিল জন বার্লার মুখেই। সেই দাবি করার পরেই বার্লা কেন্দ্রীয় মন্ত্রী হয়ে যান। নিশীথও কেন্দ্রীয় মন্ত্রী হন।

তাঁদের নাম জুড়ে ফের বাংলা ভাগের দাবি তুলে জীবন নতুন করে বিতর্কে ইন্ধন জোগালেন। নিশীথ এই নিয়ে কিছু বলতে চাননি। বার্লার সঙ্গে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। তবে এই মন্তব্যের বিরোধিতা করেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘‘কেএলও একটি নিষিদ্ধ সংগঠন। তাই ওদের বক্তব্য নিয়ে আমাদের কিছু বলার নেই।” সেই সঙ্গে আরও যোগ করে বার্লা বলেন, ‘‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের পশ্চিমবঙ্গকে ভাঙার আমাদের কোনো পরিকল্পনা নেই। উনি পশ্চিমবঙ্গ নিয়ে যা স্বপ্ন দেখেছেন, সেটাই আমাদেরও স্বপ্ন।”

আরও পড়তে পারেন:

বাকি দেশে করোনা যখন কমছে, তখন উদ্বেগের পরিস্থিতি কেরলে, প্রতি দু’জনের মধ্যে একজনই পজিটিভ

সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য পদ্মভূষণ, প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

রাজ্যের ২ আসনে উপনির্বাচন শীঘ্রই! সরস্বতীপুজো মিটলেই বিজ্ঞপ্তি জারি করতে পারে কমিশন

হেভিওয়েট না কি ডেডওয়েট? প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিংহ বিজেপি-তে যোগ দিতেই খোঁচা মহুয়া মৈত্রের

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিংহ বিজেপিতে, উত্তরপ্রদেশের ভোটের আগে ফের ধাক্কা খেল কংগ্রেস

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন