আট দিন আগে ছিল ১.৬৬%, বর্তমানে পশ্চিমবঙ্গে মাত্র ১.৪৬% কোভিডশয্যা ভরতি রয়েছে

0

কলকাতা: ভারতে ‘ওমিক্রন’ বাড়ছে। কলকাতাতেও কোভিডের নতুন সংক্রমণ বাকি রাজ্যের তুলনায় বেশ বেশি। কিন্তু তার পরেই রাজ্যের হাসপাতালগুলিতে ক্রমশ খালি হচ্ছে কোভিডশয্যা। এমনই তথ্য দিচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত সর্বশেষ কোভিড বুলেটিনে জানানো হয়েছে যে এই মুহূর্তে রাজ্যের হাসপাতালগুলিতে কোভিডরোগীদের জন্য যত সংখ্যক বেড নির্ধারণ করা রয়েছে, তার মাত্র ১.৪৬ শতাংশ বেডে রোগী রয়েছেন। অর্থাৎ বাকি সাড়ে ৯৮ শতাংশ বেড পুরোপুরি খালি।

আট দিন আগেও সংখ্যাটা একটু অন্য রকম ছিল। গত ১৪ ডিসেম্বরের হিসেব বলছিল রাজ্যের ১.৬৬ শতাংশ শয্যা সে দিন ভরতি ছিল। অর্থাৎ, কোভিড যে এখন মোটামুটি মামুলি রোগ হওয়ার পথে এগিয়ে চলেছে, হাসপাতাল শয্যার এই পরিস্থিতি দেখেই বোঝা যাচ্ছে।

অথচ, রোগীর সংখ্যা কিন্তু সে ভাবে কমেনি। কলকাতায় তো তা আবার বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরে ২০৬ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন, যা গোটা রাজ্যের নতুন সংক্রমণের (৫৩৪) ৩৮.৫৭ শতাংশ। কলকাতার পড়শি উত্তর ২৪ পরগণাতেও কিন্তু নতুন রোগীর সংখ্যা তুলনামূলক অনেক কম ছিল (৭৩)। দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলিতে নতুন সংক্রমণ ছিল যথাক্রমে ৩০, ৩১ এবং ৪৫।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের ১২টি জেলায় নতুন সংক্রমণ ছিল এক অংকে। এই জেলাগুলি হল আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং ঝাড়গ্রাম।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৬ হাজার ৩৭০টি নমুনা পরীক্ষা হয়। ফলে সংক্রমণের হার ছিল ১.৪৭ শতাংশ। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগী রয়েছেন ৭ হাজার ৪৪২ জন।

আরও পড়তে পারেন:

দিল্লি-মুম্বইয়ের সংক্রমণ বৃদ্ধিতে ‘ওমিক্রন’-এর সংক্রামক ক্ষমতা বেশি হওয়ার ইঙ্গিত, তাতেও আতংকের কিছু নেই

শীতকালীন অধিবেশেন লোকসভা এবং রাজ্যসভায় পাশ হয়েছে যে ১০টি বিল

প্রেমের টানে রাজমিস্ত্রিদের সঙ্গে পালানো বালির দুই গৃহবধূ আটক

টেস্টের কারণে সামান্য বাড়ল সংক্রমণ, তবে সক্রিয় রোগী আরও কিছুটা কমল

হাড় কাঁপানো শীত হয়তো ফের জানুয়ারির শুরুতে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন