সবক শেখাবেন শুভেন্দু! দলত্যাগ বিরোধী আইন কার্যকর করবেনই, চ্যালেঞ্জ ছুড়লেন বিরোধী নেতা

0
suvendu adhikari
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: পশ্চিমবঙ্গ বিধানসভায় দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে দেখানোর চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

শনিবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় একটি দলীয় কর্মী সম্মেলনে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শুভেন্দু অধিকারী জানান, সময় লাগতে পারে, তবে তিনি রাজ্য বিধানসভায় দলত্যাগ বিরোধী আইন কার্যকর করেই দেখাবেন। এই আইন মেনেই দলত্যাগ করতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

Loading videos...

শুভেন্দু বলেন, “দলত্যাগ বিরোধী আইন পশ্চিমবঙ্গে কার্যকর হয়নি। আমি বিরোধী দলনেতা হিসেবে দায়িত্ব নিয়ে বলছি, পশ্চিমবঙ্গে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে দেখাব। দু’-তিন মাস লাগতে পারে। আইন মেনেই দলবদল করতে হবে। এর বাইরে কোনো উপায় নেই”।

নিজের কথা উল্লেখ করে তিনি বলেন, “আপনারা জানেন, আমি শুভেন্দু অধিকারীও সব কিছু ছেড়ে দিয়ে এক জন সাধারণ ভোটার হিসেবে বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেছিলাম। এটা যদি কেউ অনুসরণ করে তো করতেই পারে। বহুদলীয় গণতন্ত্রে নিয়ম মেনেই সেই ব্যবস্থা রয়েছে”।

তিনি আরও বলেন, “আইনের ঊর্ধ্বে মমতা বন্দ্যোপাধ্যায় বা তৃণমূল কংগ্রেস বা পশ্চিমবঙ্গ বিধানসভা নয়, সেটা প্রতিষ্ঠিত করার দায়িত্ব বিরোধী দলনেতারও”।

প্রসঙ্গত, গতকালই আচমকা দল ছেড়েছেন বিজেপি বিধায়ক মুকুল রায় (Mukul Roy)। পর দিনই হুঁশিয়ারি শুভেন্দুর।

আরও পড়তে পারেন: কুণাল ঘোষের বাড়িতে রাজীব বন্দ্যোপাধ্যায়, ‘ঘরে’ ফিরছেন?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন