কৃষ্ণ কল্যাণী। প্রতীকী ছবি

কলকাতা: এ বার রাজ্য বিধানসভার পিএসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে (Krishna Kalyani) নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। বেআইনি অর্থ লেনদেনের অভিযোগে গত ২৫ জুলাই বিধায়কের ব্যবসায়িক সংস্থার রায়গঞ্জের ঠিকানায় নোটিশ পাঠানো হয়েছে।

ইডি সূত্রের খবর, ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগেই নোটিশ পাঠানো হয়েছে তাঁকে। ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের’ ঠিকানায় পাঠানো হয়েছে ওই নোটিশ। বলা হয়েছে, ২০০২ সালে বেআইনি অর্থ লেনদেন প্রতিরোধ আইনের ৫০ নম্বর ধারা অনুযায়ী ওই নোটিশপাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ রাজ্য বিধানসভা ভোটে রায়গঞ্জ থেকে পদ্ম প্রতীকে জিতে বিধায়ক হয়েছিলেন কৃষ্ণ কল্যাণী। কিন্তু, বালুরঘাটের সাংসদ দেবশ্রী চৌধুরীর সঙ্গে তাঁর বনিবনা হচ্ছিল না বলে অভিযোগ করেছিলেন বিধায়ক। উন্নয়নের কাজে সাংসদ বাধা দিচ্ছিলেন বলে অভিযোগ করেন কৃষ্ণ। পরে তিনি বিজেপি ত্যাগ করে পুরনো দল তৃণমূলে নাম লেখান। কিন্তু বিধায়ক পদ ছাড়েননি।

দলত্যাগ বিরোধী আইনে কৃষ্ণের বিধায়ক পদ খারিজের আবেদ জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরই মধ্যে অসুস্থতার কারণ দেখিয়ে পিএসি থেকে মুকুল রায় সরে দাঁড়ানোয় গত ৩০ জুন চেয়ারম্যান মনোনীত করা হয় কল্যাণীকে। তাৎপর্য পূর্ণ ভাবে, বিধানসভার বাজেট অধিবেশনের সময় কল্যাণীকে রাজ্যের বিরোধী দলনেতা ‘নোটিশ পাঠানোর’ হুঁশিয়ারি দিয়েছিলেন বলে অভিযোগ।

ঘটনায় প্রকাশ, গত বাজেট অধিবেশন চলাকালীন বিতর্কে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে সমালোচনা করছিলেন শুভেন্দু। সেই সময় প্রতিবাদ করতে দেখা যায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া কৃষ্ণ কল্যাণীকে। সেই সময় দেখা গিয়েছিল, শুভেন্দু অধিকারী কৃষ্ণ কল্যাণীর দিকে এগিয়ে গিয়ে কিছু একটা বলছেন।

আরও পড়তে পারেন:

শিক্ষক বদলি এবং পদোন্নতিতেও টাকা আদায়, সন্দেহ ইডি তদন্তকারীদের

ফ্ল্যাটে ঢুকতেই দিলেন না ভাড়াটে, সিঁড়িতে সস্ত্রীক চার দিন বসে রইলেন ফ্ল্যাটমালিক

ক্যামাক স্ট্রিটে নিজের দফতরে আজ এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করবেন অভিষেক

রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ বিমান, মৃত্যু দুই পাইলটের

মিড ডে মিলে টিকটিকি, রায়দিঘিতে অসুস্থ পড়ুয়ারা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন