calcutta highcourt
কলকাতা হাইকোর্ট

কলকাতা: কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চে স্থানান্তরিত হয়েছে পঞ্চায়েত মামলা। শুক্রবার ডিভিশন বেঞ্চের শুনানিতেও মিলল না কোনো সুরাহা। ত‌ৃণমূল তথা রাজ্য সরকারের আইনজীবীব আবেদনের ভিত্তিতে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার এবং অমিত মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানায়, সিঙ্গল বেঞ্চের সিদ্ধান্ত মতোই মামলার পরবর্তী শুনানি হবে সোমবার।

সিঙ্গল বেঞ্চে রায় বিলম্বিত হতে পারে ধরে নিয়ে তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ডিভিশন বেঞ্চে মামলা স্থানান্তরের আবেদন করে বিষয়টির দ্রুত নিষ্পত্তির আবেদন জানিয়েছিলেন। কিন্তু ডিভিশন বেঞ্চ বলে, এই মামলার সঙ্গে সংশ্লিষ্ট সমস্ত পক্ষকে বিজ্ঞপ্তি পাঠানোর পরেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। এই মামলার সঙ্গে জড়িত রাজ্য নির্বাচন কমিশন কেন এ বিষয়ে আবেদন জমা করল না, সে ব্যাপারেও বিস্ময় প্রকাশ করে ডিভিশন বেঞ্চ। স্বাভাবিক ভাবেই সমস্ত পক্ষের মত নেওয়ার পরই পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হবে।

আরও পড়ুন: পঞ্চায়েত: নির্বাচন প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের, ৫ লক্ষ টাকা জরিমানা বিজেপির

গত শুক্রবার হাইকোর্ট বলেছিল, নির্বাচনের দিন নিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে কমিশন। তাদের রিপোর্ট জমা পড়লেই আদালত পরবর্তী রায় দেবে। যদিও শাসক দল তৃণমূলের তরফে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাওয়ার সম্ভাবনা প্রবল হয়ে উঠেছিল।

কল্যাণবাবু শুক্রবার উচ্চ আদালতের কাছে আবেদন জানিয়ে বলেছেন, রাজ্য নির্বাচন কমিশন যেহেতু ভোটের জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করে ফেলেছে এবং সেই লক্ষ্যেই অনেকটা এগিয়ে গিয়েছে সে দিকে নজর রেখে যেন পঞ্চায়েত নির্বাচন নিয়ে রায় শীঘ্রই জানানো হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here