facebbok

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগে পঞ্চায়েতের কাজ নিয়ে কি আপনার মনে রয়েছে কোনো প্রশ্ন? এমন প্রশ্ন যার উত্তর কোনো তৃণমূল নেতা-নেত্রীর কাছে পেশ করতে পারছেন না, অথবা কালক্রমে বলেও পাননি মনমতো উত্তর। তাহলে আগামী সোমবার থেকে চোখ রাখুন তৃণমূল কংগ্রেসের সরকারি ফেসবুক পেজে।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের মন্ত্রী থেকে শুরু করে সমস্ত নেতৃত্বকেই এই মর্মে বার্তা দিয়েছেন, পঞ্চায়েত ভোটের আগে প্রচারের কাজে সোশ্যাল মিডিয়াকে ব্যবহারের জন্য এখনই দ‌ৃঢ় পদক্ষেপ নিতে হবে। শুধু মাত্র মন্ত্রী বা বড়ো নেতা নন, যে কোনো পঞ্চায়েত প্রধানও এই লাইভের মাধ্যমে সাধারণ মানুষের প্রশ্নের মুখোমুখি হবেন। সাধারণ মানুষ যাতে দলের প্রতি কোনো আক্ষেপ পোষণ না করে ভোট কেন্দ্রে যান, সে দিকে নজর দিতেই এই নির্দেশ।

যদিও ‘পাঁচটায় পঞ্চায়েত’ নিয়ে শুধু এ বারের পঞ্চায়েত ভোটের কথা মাথায় ঘুরলে মুশকিল! আগামী লোকসভা ভোটের আগে দলের প্রচারে সোশ্যাল মিডিয়াকে আরও বেশি করে কাজে লাগাতেই এমনটা সিদ্ধান্ত বলে ধরে নেওয়া হচ্ছে। দলীয় ফেসবুক পেজ বা গ্রুপে শুধু মাত্র কিছু তথ্য তুলে ধরাই নয়, সরাসরি জনগণের সঙ্গে যোগাযোগের কাজ ঝালিয়ে নেওয়ার তাগিদ থেকেই এই পরিকল্পনা।

এক তৃণমূল নেতা বলেন, এমনিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের বিশেষ কয়েকটি অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে প্রশ্নোত্তর অনুষ্ঠানে অংশ নেন। কিন্তু সে সব সরকারি উদ্যোগ। তৃণমূল চায় না সরকারি উদ্যোগের মাধ্যমে দলীয় বার্তা বা সাফল্যের কথা তুলে ধরতে। যে কারণে ফেসবুককে হাতিয়ার করেই এগোতে চাইছে দল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here