ভোটে দাঁড়াতে পারবেন পার্শ্বশিক্ষকরা! ছ’দিনে মত বদল নির্বাচন কমিশনের

0
339
para

কলকাতা: পার্শ্বশিক্ষকদের নিয়ে গত ৪ এপ্রিল বিজ্ঞপ্তি জারি করে রাজ্য নির্বাচন কমিশন। যেখানে বলা হয়, কোনো পার্শ্বশিক্ষক এ বারের পঞ্চায়েত ভোটে প্রার্থী হতে পারবেন না। বুধবার মনোনয়ন পেশ নিয়ে ডামাডোলের মধ্যেই ফের নির্বাচন কমিশন আগের বিজ্ঞপ্তি বাতিল করল বলে সূত্রের খবর।

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, রাজ্যের পার্শ্বশিক্ষকরা প্রার্থী হতে পারবেন। কিন্তু মনোনয়ন পেশের সময়সীমা বাড়িয়ে ফের তা প্রত্যাহার করার পর যখন আদালতে বিষয়টি বিচারাধীন তখন কমিশনের এমন ভোলবদল নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। এখনও পর্যন্ত নির্দিষ্ট হয়নি পুনরায় প্রার্থী মনোনয়ন নেওয়া হবে কি না? হলেও তা কবে? সুপ্রিম কোর্টে করা বামফ্রন্ট এবং বিজেপির মামলার শুনানিতে বুধবার বলা হয়েছে, এ ব্যাপারে কলকাতা হাইকোর্ট সিদ্ধান্ত নিতে পারে। আবেদনকারীরা যেন আগামী বৃহস্পতিবার হাইকোর্টে গিয়ে আবেদন জানান।

আরও পড়ুন: পঞ্চায়েত মামলা: বাম-বিজেপিকে ফের হাইকোর্টে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

স্বাভাবিক ভাবেই কমিশনের এই নয়া নিয়ম নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে সংশ্লিষ্ট মহলে। এর আগে কমিশন জানিয়েছিল, এ বারের পঞ্চায়েত ভোটে সিভিক ভলান্টিয়াররা প্রার্থী হতে পারবেন না। সেই নিয়ম নিয়ে নতুন করে কোনো মন্তব্য করা হয়নি। কিন্তু শুধু মাত্র পার্শ্বশিক্ষকদের নিয়ে কেন কমিশন মত বদল করল, তা নিয়েই চলছে জোর গুঞ্জন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here